সারাদেশে চলা বৃষ্টি আরও দুই থেকে তিন দিন থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আগামী ২৪ ঘণ্টায় মৌসুমি বায়ুর প্রভাবে রাজশাহী, রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম, ঢাকা ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে। এসব জায়গায় হতে পারে বজ্রসহ বৃষ্টি। অস্থায়ীভাবে বইতে পারে দমকা হাওয়া। খুলনা ও বরিশাল বিভাগের অনেক জায়গায় একই ধরনের প্রবণতা দেখা যেতে পারে। কোথাও কোথাও ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে। 

গত ২৪ ঘণ্টায় দেশে সর্বোচ্চ বৃষ্টি হয় রংপুরে ১০৯ মিলিমিটার। একই সময় দেশে সর্বোচ্চ তাপমাত্রা ছিল চুয়াডাঙ্গায় ২৬ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা ছিল নেত্রকোনায় ২৩ ডিগ্রি সেলসিয়াস।

ঢাকা ও আশপাশের এলাকায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাস বলছে, রাজধানীতে আজ সারা দিন থেমে থেমে বৃষ্টি চলতে পারে। শুক্রবার সকাল ছয়টা থেকে নয়টা পর্যন্ত রাজধানীতে ৭ মিলিমিটার বৃষ্টি হয়েছে। 

ঢাকা ও আশপাশের এলাকার ছয় ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আকাশ আংশিক মেঘলা থেকে মেঘলা থাকতে পারে। হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।  

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ এ কে এম নাজমুল হক বলেন, আগামী দুই থেকে তিন দিন দেশজুড়ে এমন বৃষ্টি চলতে পারে। রাজধানীতেও আগামী দুই দিন বৃষ্টি হতে পারে। তবে তার পরিমাণ কম হতে পারে।