জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ড্রেস রিহার্সাল। প্রাপ্ত ভোটের সংখ্যায় নয়, নির্বাচনের ফলাফল নির্ধারিত হয় সরকারের ইচ্ছায়। নির্বাহী বিভাগের কাছে নির্বাচন কমিশন যে অসহায় ও হাস্যকর, কুমিল্লা সিটি নির্বাচনে তা আরেকবার প্রমাণিত হল।

শুক্রবার এক বিবৃতিতে নির্বাচন করবে কমিশন, ফলাফল ঘোষণায় সরকার, এই ডিজিটাল নয়া কৌশলে আগামী সংসদ নির্বাচন অনুষ্ঠানে সরকারি পায়তারার গভীর আশঙ্কা ব্যক্ত করে তিনি বলেন, নির্বাচনের নামে নাটক করে ক্ষমতা ধরে রাখার পরিণতি হবে সরকারের জন্য ভয়াবহ। শান্তিপূর্ণ রাজনীতিকে সংঘাত এবং ভয়ঙ্কর রক্তপাতের দিকে ঠেলে দেওয়ার দায় আওয়ামী লীগকেই বহন করতে হবে।

তিনি বলেন, সরকার বিনা প্রতিদ্বন্দ্বিতায় এবং রাতের আঁধারে ভোট সম্পন্ন করার পর ইভিএমের আশ্রয়ে ফলাফল ঘোষণার যে বিরল মডেল গ্রহণ করেছে, তা এবারের কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে দেশবাসীর সামনে উন্মোচিত হয়েছে।

আ স ম রব বলেন, সরকার ব্লু প্রিন্টের আওতায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের যে চক্রান্ত করছে, তা প্রতিহত করাই হবে সব বিরোধী দলের রাজনৈতিক কর্তব্য।