সিলেটের বন্যাদুর্গত এলাকা পরিদর্শনে যাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগামী মঙ্গলবার (২১ জুন) বন্যাকবলিত  অঞ্চল পরিদর্শনে যাওয়ার কথা রয়েছে তার।

আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী বিপ্লব বড়ুয়া এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা হেলিকপ্টারে বন্যাকবলিত এলাকায় যাবেন। তিনি সিলেট, সুনামগঞ্জ ও নেত্রকোণার বন্যাকবলিত এলাকা পরিদর্শন করবেন। এসময় সিলেট বিভাগের সাংগঠনিক দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় আ. লীগ নেতারা উপস্থিত থাকবেন।

এদিকে প্রধানমন্ত্রীর কার্যালয় সূত্রে জানা গেছে, মঙ্গলবার সকালে হেলিকপ্টারযোগে সিলেট যাবেন প্রধানমন্ত্রী। সেখানে তিনি বন্যা পরিস্থিতি পরিদর্শন করবেন। এরপর সুনামগঞ্জ ও নেত্রকোণার বন্যাকবলিত এলাকাও পরিদর্শন করার কথা রয়েছে প্রধানমন্ত্রীর।

প্রসঙ্গত, স্মরণকালের ভয়াবহ বন্যার কবলে পড়েছেন সিলেট ও সুনামগঞ্জবাসী। সিলেটের পাঁচটি উপজেলার ২০টি শহর পানিতে নিমজ্জিত অবস্থায় রয়েছে।

উজানের পাহাড়ি ঢল, টানা ভারী বর্ষণ ও ভারতের মেঘালয় থেকে নেমে আসা পাহাড়ি ঢলে বন্যা পরিস্থিতি ক্রমশ বিপজ্জনক হচ্ছে। এদিকে সিলেটের প্রায় ৮০ শতাংশ এবং সুনামগঞ্জের ৯০ শতাংশের বেশি এলাকা পানিতে ডুবে গেছে। সিলেট-সুনামগঞ্জ ছাড়াও দেশের বেশ কয়েকটি জেলায় বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে।