বাংলাদেশের বর্তমান টেস্ট অধিনায়ক সাকিবের বাড়ি খুলনা বিভাগের জেলা মাগুরায়। রাজধানী ঢাকা থেকে যেখানে যেতে হলে পাড়ি দিতে হতো উত্তাল পদ্মা। তবে ২৫ জুনের পর ফেরিতে করে পারাপারের অসুবিধা আর থাকবে না। ২৫ জুন সেতুর উদ্বোধন হলে গাড়ি দিয়েই স্বল্প সময়ে পদ্মা পাড়ি দিতে পারবেন সাকিবসহ দক্ষিণের সব মানুষ। পদ্মা সেতু উদ্বোধনের সেই আনন্দ ছুঁয়ে গেছে সাকিবকেও।

বাংলাদেশ দলের সঙ্গে এখন ওয়েস্ট ইন্ডিজ সফরে রয়েছেন সাকিব আল হাসান। সেখানে টেস্টে দলের অধিনায়কত্ব করছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। সুদূর ক্যারিবীয় দ্বীপপুঞ্জ থেকে বৃহস্পতিবার নিজের ভেরিফায়েড ফেসবুক পেইজে স্বপ্নের পদ্মা সেতু নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছেন টেস্ট অধিনায়ক নিজেই। পদ্মা সেতুর ছবি দিয়ে সাকিব লিখেছেন, 'এবার বাড়ি ফেরার আনন্দটা অন্য সময়ের চেয়ে একদম আলাদা। তাই না? এবার স্বপ্নের সেতু ধরে স্বপ্ন যাবে বাড়ি!'

সেতু উদ্বোধনের পরদিনই সকাল ১০টা থেকে যানবাহন চলাচলের জন্য খুলে দেওয়া হবে সেতুটি। মানুষ অতি দ্রুত পৌঁছে যেতে পারবে গন্তব্যে। তাইতো ঈদের ছুটি নিয়ে এখন দুশ্চিন্তা নেই পদ্মার ওপাড়ের মানুষদের। আর এই উচ্ছ্বাস প্রকাশ করতে ভুলেননি বাংলাদেশের টেস্ট অধিনায়কও।

সাকিবের নেতৃত্বে আগামীকাল শুক্রবার সেন্ট লুসিয়ায় উইন্ডিজের বিপক্ষে সিরিজের শেষ টেস্টে মাঠে নামবে বাংলাদেশ। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়।