বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান বলেছেন, সিলেট, সুনামগঞ্জ, নেত্রকোনাসহ দেশের বিভিন্ন জেলায় ভয়াবহ বন্যায় লাখো মানুষ কষ্টে আছেন। অর্ধাহারে, অনাহারে, বিনা চিকিৎসায় তারা কাতর হয়ে আছেন। অথচ সরকারের সেদিকে কোনোরকম নজর নেই। একদিকে বন্যার্তদের চোখের পানি অন্যদিকে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের নেতাকর্মীরা মেতে উঠেছেন পদ্মা সেতুর উদ্বোধন নিয়ে। কোটি কোটি টাকা এই উৎসবের নামে অপচয় করা হলেও বন্যার্তরে পাশে নেই তারা।

শনিবার নেত্রকোনায় ত্রাণ বিতরণকালে তিনি এসব কথা বলেন। এদিন জেলার মদন উপজেলার পদমশ্রী এ ইউ খান হাইস্কুল মাঠ, গবিন্দশ্রী ইউনিয়ন; খালিয়াজুরী উপজেলার খালিয়াজুরী কলেজ মাঠ; মোহনগঞ্জ উপজেলার পাইকুড়া বাজারসহ বিভিন্ন স্থানে অসহায় মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করে ঢাকা মহানগর উত্তর বিএনপি।

ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক বলেন, জনগণের ভোটে নির্বাচিত নয় বলেই আওয়ামী লীগ মানুষের দুঃখ, দুর্দশা নিয়ে মশকরা করছে। বন্যার্তদের পাশে না থেকে আমোদ-ফুর্তি নিয়ে ব্যস্ত আছে। স্বাধীনতার পর থেকে এই দলটি মানুষের সাথে ছলনা করে ক্ষমতায় এসে মানুষের ভাগ্য নিয়ে, তাদের ভোটাধিকার নিয়ে এমনকি মহান মুক্তিযুদ্ধের মূল চেতনা গণতন্ত্রকে ধ্বংস করে স্বৈরাচারী শাসন কায়েম করেছে। তারা লুটপাট করে, বিদেশে টাকা পাঁচার করে নিজেদের ভাগ্য পরিবর্তন করলেও বন্যার্তদের পাশে তাদের দেখা যায়নি।

ঢাকা মহানগর উত্তর বিএনপির পক্ষ থেকে নেত্রকোনা জেলা ত্রাণ বিতরণে বিএনপি কেন্দ্রীয় কমিটি ময়মনসিংহ বিভাগীয় সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট ওয়ারেস আলী মামুন, সহ-কৃষি বিষয়ক সম্পাদক আব্দুল্লাহ আল ফারুক, বিএনপি কেন্দ্রীয় কমিটি সদস্য ও ঢাকা মহানগর উত্তর বিএনপি সিনিয়র সদস্য তাবিথ আউয়াল, নেত্রকোণা জেলা বিএনপি আহবায়ক ডা. আনোয়ারুল হক, সদস্য সচিব ড. রফিকুল ইসলাম হেলালী প্রমুখ উপস্থিত ছিলেন।