দেশবাসীর বহুল প্রতীক্ষিত 'স্বপ্নজয়ের পদ্মা সেতু'র উদ্বোধনী অনুষ্ঠান তাৎপর্যমণ্ডিত এবং ঐতিহাসিক এ ক্ষণকে আরও রঙিন করতে বিমান বাহিনী এক বর্ণিল ও মনোজ্ঞ ফ্লাই পাস্ট করেছে। বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল শেখ আব্দুল হান্নানের নির্দেশে দৃষ্টিনন্দন এ আয়োজন করা হয়।

গ্রুপ ক্যাপ্টেন মনিরুজ্জামান হাওলাদারের নেতৃত্বে বিমান বাহিনীর যুদ্ধবিমান, পরিবহন বিমান ও হেলিকপ্টারসহ মোট ২৮টি বিমান এই ফ্লাইপাস্টে অংশ নেয়। এতে মিগ-২৯ ও এফ-৭ সিরিজের যুদ্ধবিমান, সি-১৩০ জে ও এল-৪১০ পরিবহন বিমান এবং গ্রোব-১২০ টিপি প্রশিক্ষণ বিমান বিভিন্ন ধরনের ফরমেশন উড্ডয়নের পাশাপাশি বর্ণিল ধোঁয়া ছেড়ে অনুষ্ঠানস্থল অতিক্রম করে।

পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানকে মহিমান্বিত করতে জাতীয় পতাকাকে সামনে রেখে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি, প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিকৃতি, পদ্মা সেতু ও 'জয় বাংলা' ব্যানার নিয়ে এগিয়ে যায় পাঁচটি এমআই-১৭ হেলিকপ্টার। 

এ ছাড়াও একটি বেল-২১২ হেলিকপ্টার থেকে অনুষ্ঠানে আসা অতিথিদের জন্য লিফলেট বিতরণ করা হয়। সবশেষে অনুষ্ঠানের আবহের সঙ্গে সামঞ্জস্য রেখে সাতটি কে-৮ ডব্লিউ এবং একটি মিগ-২৯ বিমানের মনোমুগ্ধকর অ্যারোবেটিক প্রদর্শনীর মাধ্যমে ফ্লাইপাস্ট শেষ হয়। আইএসপিআর।