পদ্মা সেতুতে সোমবার সকাল ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় দুই কোটি ৭৪ লাখ টাকা টোল আদায় হয়েছে। যানবাহন পারাপার হয়েছে প্রায় ৬০ হাজার। সেতুর তত্ত্বাবধায়ক প্রকৌশলী আবুল হোসেন সমকালকে এ তথ্য জানিয়ে সোমবার রাত ১০টার দিকে বলেন, গাড়ির শ্রেণিসহ বিস্তারিত এখনও জানা যায়নি।

সেতু কর্তৃপক্ষ জানিয়েছে, রোববার সকাল ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত ১৮ ঘণ্টায় ৫১ হাজার ৩১৬টি যানবাহন পারাপার হয়েছে পদ্মা সেতুতে। মাওয়া প্রান্ত দিয়ে ২৬ হাজার ৫৮৯টি এবং জাজিরা প্রান্ত দিয়ে ২৪ হাজার ৭২৭টি যানবাহন পারাপারা হয়েছে। টোল আদায় হয়েছে ২ কোটি ৯ লাখ ৪০ হাজার ৩০০ টাকা।

পদ্মা সেতুতে প্রথম দিনে বিশৃঙ্খল অবস্থা ছিল সোমবার সেনাবাহিনী টহলে নামার পর তা অনেকটা দূর হয়েছে। সেতুতে হেঁটে চলা, গাড়ি থামিয়ে ছবি তোলা মানুষের সংখ্যা কমেছে। পদ্মা সেতু পারপার হওয়া যাত্রীদের দায়িত্বশীল আচরণ করতে আহ্বান জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার বিবৃতিতে তিনি বলেছেন, পদ্মা সেতু অতি গুরুত্বপূর্ণ জাতীয় স্থাপনা এবং দেশের সম্পদ। এর নিরাপত্তা ও স্থায়ী রক্ষা করা সকলের দায়িত্ব। সেতু পারাপারে কর্তৃপক্ষ যেসব নির্দেশনা জারি করেছে তা মেনে চলে শৃঙ্খলা বজায় রাখতে আহ্বান জানিয়েছেন ওবায়দুল কাদের।