সারাদেশে বৃক্ষরোপণ কর্মসূচির মধ্য দিয়ে জাতীয় শিশু-কিশোর সংগঠন খেলাঘর আসরের ৭০ বছর পূর্তি উৎসবের সূচনা ঘটেছে। সংগঠনের পক্ষ থেকে বছরব্যাপী এ আয়োজন চলবে দেশজুড়ে। 

সোমবার রাজধানীর বাংলাদেশ শিশু একাডেমি ও বাংলা একাডেমি প্রাঙ্গণে বিভিন্ন প্রজাতির গাছের চারা রোপণের মাধ্যমে এই কর্মসূচির উদ্বোধন করা হয়। 

খেলাঘরের ৭০ জন ভাই-বোন ও অতিথি-সংগঠকদের সঙ্গে উৎসবের উদ্বোধন করেন সংগঠনের চেয়ারম্যান অধ্যাপক পান্না কায়সার। দুই একাডেমি প্রাঙ্গণে রোপিত হয় পলাশ, শিমুল, কাঁঠালিচাপা, মেহগনি, নিম, আম, আমড়া, লটকন প্রভৃতি বৃক্ষের চারা।

শিশু একাডেমির সেমিনার কক্ষে উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন একাডেমির চেয়ারম্যান নাট্যব্যক্তিত্ব লাকি ইনাম, মহাপরিচালক শফিকুল ইসলাম, খেলাঘরের সভাপতিমণ্ডলীর সদস্য অধ্যাপক নিরঞ্জন অধিকারী ও জাতীয় পরিষদ সদস্য ড. শাহাদাৎ হোসেন নিপু। 

বাংলা একাডেমির বটতলার মঞ্চের উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন একাডেমির মহাপরিচালক কবি নূরুল হুদা, কবি আনজীর লিটনসহ অন্যরা। দুই অনুষ্ঠানেই সভাপতিত্ব করেন খেলাঘরের চেয়ারম্যান অধ্যাপক পান্না কায়সার। সূচনা বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক অধ্যাপক প্রণয় সাহা এবং সঞ্চালনা করেন সম্পাদকমণ্ডলীর সদস্য শিল্পী রহমান।