বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) প্রিজন সেল রিসোর্টে পরিণত হয়েছে বলে মন্তব্য করেছেন দুদকের আইনজীবী খুরশীদ আলম খান।

বুধবার বিচারপতি নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের হাইকোর্ট বেঞ্চে সাবেক সেনাপ্রধান হারুন-অর-রশিদের চিকিৎসার জন্য মেডিকেল বোর্ড গঠনের আবেদনের শুনানিতে তিনি এ মন্তব্য করেন।

আইনজীবী খুরশীদ আলম বলেন, ভিআইপি বন্দিরা কারাগারে গেলেই অসুস্থ হয়ে পড়েন। তাঁরা চিকিৎসার জন্য বিএসএমএমইউর প্রিজন সেলে আসেন। অবস্থা এমন দাঁড়িয়েছে, যেন প্রিজন সেল রিসোর্টে পরিণত হয়েছে। এই চর্চা বন্ধ করতেই হবে।

ডেসটিনির গ্রাহকের অর্থ আত্মসাৎ ও পাচারের মামলায় নিম্ন আদালতে ৪ বছরের সাজাপ্রাপ্ত সাবেক সেনাপ্রধান হারুনের চিকিৎসার জন্য মেডিকেল বোর্ড গঠনে বুধবার আবেদন করা হয়। শুনানি শেষে আদালত আবেদন মঞ্জুর করেন।

গত ১২ মে ডেসটিনি গ্রুপের চেয়ারম্যান সাবেক সেনাপ্রধান হারুন এবং প্রতিষ্ঠানটির এমডি রফিকুল আমীনসহ ৪৬ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেন ঢাকার একটি আদালত। একই সঙ্গে তাঁদের ২ হাজার ৩০০ কোটি টাকা জরিমানা করা হয়। এর মধ্যে সাবেক সেনাপ্রধান হারুনকে ৪ বছর কারাদণ্ড এবং সাড়ে ৩ কোটি টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ড দেন আদালত।