শাবনূরের নাম ব্যবহার করে ফেসবুকে কে বা কারা বন্যার্তদের সাহায্যের নামে টাকা তুলছেন। অস্ট্রেলিয়ায় বসবাসরত শাবনূরের কানে পৌছালেই বিষয়টি নিয়ে সবাইকে সতর্ক থাকার কথা বলেছেন শাবনূর। জানিয়েছেন, কেউ যেনো প্রতারকদের টাকা না দেন। তাদের থেকে সাবধানে থাাকার পরামর্শ দিয়েছেন তিনি।

বিষয়টি নিয়ে হুশিয়াড় জানিয়ে শাবনূর তার ফেসবুক আইডিতে লিখেছেন, ‘আমার নাম এবং আমার ছবি ব্যবহার করে কিছু অসাধু ব্যক্তি ফেসবুকে আইডি খুলে মানুষের কাছে ত্রাণের নামে টাকা চাচ্ছে! আপনারা সবাই এমন প্রতারক হতে সাবধান থাকবেন! আমি এর আগেও বহুবার বিভিন্ন জায়গায় বলেছি যে আপনারা আমার নামে ফেইক আইডি খুলে এভাবে মানুষের সঙ্গে প্রতারণা করবেন না, যাতে করে আমার ইমেজ ক্ষতিগ্রস্ত হয়! আমি কখনোই চাই না, আমার কারণে কারও ক্ষতি হোক! কিন্তু আমি বারবার নিষেধ করার পরেও যারা প্রতিনিয়ত এভাবে আমার নামে ফেইক আইডি খুলে মানুষকে ঠকিয়ে যাচ্ছে, আমি তাদের নামে আইনের আশ্রয় নিতে বাধ্য হব! আপনারা সবাই এমন অসৎ ব্যক্তি হতে সাবধান থাকবেন!’

শাবনূর গত বছর ঘোষণা দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে আসেন। তার আগে এ মাধ্যমগুলোতে এতোটা সরব ছিলেন না তিনি। মূলত ভক্তদের সঙ্গে যোগাযোগ রাখতেই তার এই প্লাটফর্মগুলোতে আসা বলে জানান। কিন্তু তার আগে থেকেই তার নামে নানা আইডি ও পেজ খুলে একদল লোক বিভিন্ন সময়ে প্রতারণা চালান বলে জানান তিনি।

দীর্ঘদিন ধরেই অস্ট্রেলিয়ার সিডনিতে বসবাস করছেন শাবনূর। সেখানে ছেলে আইজান, মা, ভাই, বোনসহ স্থায়ীভাবে বসবাস করছেন তিনি। মাঝেমধ্যে দেশে এলে চলচ্চিত্রের বিভিন্ন অনুষ্ঠানেও যোগ দেন এ অভিনেত্রী। সবশেষ শাবনূরকে ২০১৫ সালে ‘পাগল মানুষ’ সিনেমায় দেখা গেছে। এরপর আর কোনো সিনেমায় দেখা মেলেনি দর্শকপ্রিয় এ তারকার।