সুনামগঞ্জে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ করেছে গণস্বাস্থ্য কেন্দ্র। সেই সঙ্গে সুনামগঞ্জ সিভিল সার্জন অফিসে বন্যাকবলিতদের জন্য ২৫ লাখ টাকার ওষুধ ও চিকিৎসা সামগ্রী দিয়েছে তারা। আজ শুক্রবার গণস্বাস্থ্য কেন্দ্রের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

সুনামগঞ্জের শান্তিগঞ্জে উপজেলা চেয়ারম্যান, ইউপি চেয়ারম্যান ও ইউপি সদস্যের উপস্থিতিতে দরিদ্র এক হাজার পরিবারের মাঝে এ ত্রাণ বিতরণ করা হয়। সিভিল সার্জন অফিসে অনুদান হিসেবে দেওয়া ওষুধ ইউএনএইচসিআরের অর্থায়নে সরবরাহ করা হয়েছে। গণস্বাস্থ্য কেন্দ্রের নিজস্ব ছয়টি মেডিকেল টিমের পাশাপাশি সুনামগঞ্জের সিভিল সার্জন অফিসের মাধ্যমে এ ওষুধ বন্যাকবলিত এলাকার রোগীদের মধ্যে বিনামূল্যে চিকিৎসার জন্য দেওয়া হবে।

গণস্বাস্থ্যের ওষুধ হস্তান্তরের সময় উপস্থিত ছিলেন শান্তিগঞ্জ উপজেলা চেয়ারম্যান ফারুক আহমেদ, এসিল্যান্ড শাফিনা আক্তার, সিলেট-সুনামগঞ্জ অঞ্চলের গণস্বাস্থ্য ত্রাণ কার্যক্রমের প্রধান সমন্বয়ক ডা. হালিমুর রেজা, গণস্বাস্থ্য কেন্দ্র পাগলার স্থানীয় পরিচালক আদুল আওয়াল প্রমুখ।

এ ছাড়া গণস্বাস্থ্যের আরেকটি সহযোগী প্রতিষ্ঠান মাল্টিসার ইন্টারন্যাশনালের পক্ষ থেকে সার্জিক্যাল মাস্ক ৪০ হাজার; এলকোহল হ্যান্ড রাব ৬০০ বোতল, কাপড়ের মাস্ক ৫ হাজার, ন্যাপকিন টিস্যু ১০০ পিস, ফেসিয়াল ১০০ পিস, হ্যান্ড সেনিটাইজার ১ হাজার বোতল, লিকুইড সাবান ৪ হাজার বোতল দুর্গতদের সাহায্যার্থে সুনামগঞ্জ সিভিল সার্জন অফিসে হস্তান্তর করা হয়েছে।