জাতীয়তাবাদী মহিলা দলের কেন্দ্রীয় সভাপতি আফরোজা আব্বাস বলেছেন, সরকার দেশনেত্রী খালেদা জিয়াকে মিথ্যা মামলায় বন্দি করে রেখেছে, যাতে তিনি জনগণের কাছে যেতে না পারেন। তিনি বলেন, আমাদের দলের নেতাকর্মীরা প্রতিনিয়ত মানুষের কাছে যাচ্ছেন, সহায়তা দিয়ে যাচ্ছেন। দেশের মানুষ যখন বন্যার পানিতে ডুবছে, তখন সরকার পদ্মা সেতু উদ্বোধনের নামে বিদেশি শিল্পী এনে উৎসব করেছে। কারণ জনগণের সঙ্গে সরকারের কোনো সম্পর্ক নেই। এই বন্যার পানিতে সরকার ভেসে যাবে।

রোববার দুপুরে সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার জালালাপুর ইউনিয়নের আনিলগঞ্জ বাজারে বন্যাদুর্গতদের মধ্যে খাদ্য সহায়তা দেওয়ার সময় আফরোজা আব্বাস এসব কথা বলেন। মহিলা দলের কেন্দ্রীয় কমিটি এ আয়োজন করে।
সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এমরান আহমদ চৌধুরীর পরিচালনায় ত্রাণ বিতরণ অনুষ্ঠানে বক্তৃতা করেন মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, বিএনপির জাতীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও সিলেটের মেয়র আরিফুল হক চৌধুরী, সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী, মহিলা দলের সহসভাপতি নাজমুন নাহার বেবী, নেওয়াজ হালিমা আরলি প্রমুখ।
মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, 'এ নিয়ে সিলেটে তিনবার বন্যা হয়েছে। গত ১২২ বছরের মধ্যে এমন বন্যা আমরা দেখিনি। এটি মানবসৃষ্ট বন্যা।'
আব্দুল কাইয়ুম চৌধুরী বলেন, সিলেটবাসীর এই ভয়াবহ দুর্যোগে একমাত্র বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের তৃণমূল থেকে শুরু করে কেন্দ্রীয় নেতারা দুর্গত মানুষের পাশে দাঁড়িয়েছেন।