রাজধানীতে অনুষ্ঠিত হচ্ছে হোমমেড ফুড ফেস্টিভ্যাল ‘শেফস বিয়ন্ড হোম’। গতকাল ২২ জুলাই রাজধানীর ধানমন্ডির মাইডাস সেন্টারে এ ফেস্টিভ্যালের আয়োজন করা হয়। চলবে আজ ২৩ জুলাই রাত ১০টা পর্যন্ত।

এই আয়োজনে স্টলের মাধ্যমে অংশগ্রহণ করেছেন ১৫ জনের বেশি রন্ধন শিল্পী ও হোমমেড ফুড উদ্যোক্তা। তারা তাদের বাসায় তৈরি খাবার এবং সরাসরি রান্না করা খাবার প্রদর্শন করছেন। ভিজিটর এবং ক্রেতারা খাবার রিভিউ করার সুযোগ পাচ্ছেন এই আয়োজনে। এ ছাড়া শেফস বিয়ন্ড হোম উৎসবে থাকছে মেহেদী কর্নার, অতিথীদের জন্য বিশেষ ছাড়ের ব্যবস্থা এবং বিভিন্ন ডিসকাউন্ট কুপন। উদ্যোক্তাদের পক্ষ থেকে দর্শনার্থীদের এই কুপন দেওয়া হবে। শৈশবের স্মৃতিময় বায়োস্কোপ, হাতে রঙের ছাপ দেওয়া, হাওয়াই মিঠাই, সন পাপড়ি, কটকটি ইত্যাদি থাকছে পুরো আয়োজন জুড়ে। ফেস্টিভ্যাল শেষে সেরা রিভিউ দাতাদের পুরস্কৃত করবে ফিমেল কমিউনিটি পপ অব কালার। পাশাপাশি, খাবার নিয়ে কাজ করা উদ্যোক্তাদের অনুপ্রাণিত করতে পাঁচজন অংশগ্রহণকারী উদ্যোক্তাকে পাঁচটি ক্যাটাগরিতে সম্মাননা দেওয়া হবে।

এই ফেস্টিভ্যাল নিয়ে পপ অব কালার এর প্রতিষ্ঠাতা টিঙ্কার জান্নাত মিম বলেন, ‘শেফস বিয়ন্ড হোম ফুড ফেস্টিভ্যালটি মূলত সেইসব নারীদের জন্য, যারা রান্নায় পারদর্শী এবং যারা রান্নাকে পেশা হিসেবে নিয়েছেন বা নিতে চান। যারা অনলাইনে খাবার নিয়ে কাজ করছেন তাদেরকে আরও বড় পরিসরে সবার সঙ্গে পরিচয় করিয়ে দিতে চাই এই উৎসবের মাধ্যমে।’ সংবাদ বিজ্ঞপ্তি।

বিষয় : হোমমেড ফুড ফেস্টিভ্যাল শেফস বিয়ন্ড হোম পপ অব কালারস

মন্তব্য করুন