মুন্সীগঞ্জের লৌহজং উপজেলায় নবনির্মিত লৌহজং থানা ভবন ও ফায়ার সার্ভিস স্টেশন ভবনের উদ্বোধন হবে মঙ্গলবার। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এ দিন বিকেল ৩টায় ভবন দুটির উদ্বোধন করবেন।

লৌহজং উপজেলার বেজগাঁও ইউনিয়নের হাটভোগদিয়া এলাকায় মালির অংক-নওপাড়া সড়কের পাশে ভবন দুটি পাশাপাশি নির্মাণ করা হয়েছে।

মুন্সীগঞ্জের পুলিশ সুপার আব্দুল মোমেন জানান, চারতলা বিশিষ্ট থানা ভবন নির্মাণে ব্যয় হয়েছে আট কোটি টাকা। ৫০ জন পুলিশ সদস্য নিয়ে থানার কার্যক্রম চলছে। এদের মধ্যে একজন ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি), একজন পরিদর্শক (তদন্ত), ১০ জন উপপরিদর্শক (এসআই), ৯ জন সহকারী উপপরিদর্শক (এএসআই) ও বাকি ২৯ জন কনস্টেবল।

ফায়ার সার্ভিস স্টেশন নির্মাণে ভীষণ খুশি স্থানীয়রা। এতদিন এলাকায় ফায়ার সার্ভিস স্টেশন না থাকায় মুন্সীগঞ্জ ও শ্রীনগর ফায়ার সার্ভিস স্টেশন থেকে দমকলকর্মীরা লৌহজং এসে আগুন নেভানোর কার্যক্রম চালাতেন।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স মুন্সীগঞ্জ অঞ্চলের উপসহকারী পরিচালক মো. মোস্তফা মহসীন জানান, নবনির্মিত লৌহজং ফায়ার সার্ভিস স্টেশনটি দ্বিতীয় শ্রেণির রাজস্ব স্টেশন। এখানে একজন স্টেশন অফিসারসহ ২৭ জন লোকবল থাকবেন। এ স্টেশনের জন্য দুইটি গাড়ি আগুন নেভানোর কাজে বরাদ্দ করা হয়েছে।

তিনি আরও জানান, নতুন ফায়ার সার্ভিস স্টেশন লৌহজং উপজেলার পাশাপাশি পার্শ্ববর্তী টঙ্গীবাড়ি উপজেলাতেও আগুন নেভানো ও দুর্ঘটনা কবলিত এলাকায় কাজ করবে।

লৌহজং উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুর রশিদ শিকদার জানিয়েছেন, নবনির্মিত থানা ভবন ও ফায়ার সার্ভিস স্টেশন উদ্বোধনের পর বিকেল ৩টায় সরকারি লৌহজং কলেজ মাঠে উপজেলা আওয়ামী লীগের আয়োজনে শোকাবহ আগস্ট উপলক্ষে মাসব্যাপী গৃহীত কর্মসূচির সূচনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্থানীয় সংসদ সদস্য সাগুফতা ইয়াসমিন এমিলি ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব মো. আবদুল্লাহ আল মাসুদ চৌধুরী।