ভোলার ঘটনাকে কেন্দ্র করে জনগণের শান্তি বিঘ্ন ও ধ্বংসাত্মক কোনো কাজ করলে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

তিনি বলেন, ভোলার ঘটনায় রাজনৈতিক দল হিসেবে বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচি পালনে আইনগত কোনো বাধা নেই। তারা তাদের দাবি আদায়ে কর্মসূচি পালন করবে। তবে জনগণের শান্তি বিঘ্ন ও দেশের প্রচলিত আইনের পরিপন্থি ধ্বংসাত্মক কোনো কাজ করলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বৃহস্পতিবার নোয়াখালীর হাতিয়া উপজেলার ভাসানচর রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

নোয়াখালী পুলিশ সুপার কার্যালয় সূত্র জানায়, এই দিন দুপুর আড়াইটার দিকে মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্প এলাকাটি ড্রোনের মাধ্যমে নিরীক্ষণ কার্যক্রমের উদ্বোধন করেন।
মতবিনিময়কালে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, রোহিঙ্গাদের নিরাপত্তায় ভাসানচরে থানা স্থাপন করা হয়েছে। এ এলাকার নৌপথ নিরাপদ রাখার জন্য কোস্টগার্ড মোতায়েন করা হয়েছে। পুরো ভাসানচরকে নিরীক্ষণের জন্য ড্রোন সিস্টেমের আওতায় আনা হয়েছে। আমরা চাচ্ছি রোহিঙ্গারা কপবাজার থেকে ধীরে ধীরে ভাসানচরে স্থানান্তরিত হোক।
মন্ত্রী আরও বলেন, রোহিঙ্গারা যাতে পালিয়ে যেতে না পারে এবং কোনো দালালের খপ্পরে না পড়ে, সে জন্য কোস্টগার্ড কাজ করছে।
পরিদর্শনকালে ভাসানচরের প্রকল্প পরিচালক এম রাশেদ সাত্তার, জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান ও কোস্টগার্ডের মহাপরিচালক রিয়ার অ্যাডমিরাল আশরাফুল হক চৌধুরীসহ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।