আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য ও ভোলা-১ আসনের সংসদ সদস্য তোফায়েল আহমেদ বলেছেন, আজকে যে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা বাংলাদেশের প্রধানমন্ত্রী হয়ে মানুষের হৃদয় জয় করেছেন, সে অনুপ্রেরণা তিনি মায়ের কাছ থেকেই পেয়েছেন। বঙ্গবন্ধু এত বড় নেতা হয়েছেন; তাকে প্রেরণা যুগিয়েছেন বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব। তার কোনো তুলনা হয় না। বঙ্গবন্ধু ১৪টি বছর পাকিস্তানের কারাগারে কাটিয়েছেন, যদি বঙ্গমাতা বঙ্গবন্ধুকে সহযোগিতা না করতেন, প্রেরণা না যোগাতেন, তাহলে বঙ্গবন্ধুর পক্ষে তা সম্ভব ছিল না।

সোমবার দুপুরে ভোলা জেলা আওয়ামী লীগ কার্যালয়ে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের জন্মদিন উপলক্ষে আয়োজিত মিলাদ ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি। এসময় তিনি বঙ্গমাতার প্রতি কৃতজ্ঞতা জানান এবং ১৫ আগস্ট যারা  বঙ্গবন্ধুর পরিবারকে হত্যা করেছে, তাদের কঠোর সমালোচনা করেন। সেসময় বঙ্গমাতা ছাত্রীলীগকে পরিচালনার জন্য অর্থ দিয়ে সাহায্য করতেন সেই স্মৃতি তুলে ধরেন তিনি।

অনুষ্ঠানে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মইনুল হোসেন বিপ্লব, সাবেক সিনিয়র সহ-সভাপতি দোস্ত মাহমুদ, যুগ্ম সম্পাদক এনামুল হক আরজু, সাংগঠনিক সম্পাদক মো. ইউনুছ, বীর মুক্তিযোদ্ধা সফিকুল ইসলাম, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহ আলী নেওয়াজ পলাশসহ দলের শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে গরীব ও দুস্থদের মধ্যে উন্নতমানের খাবার পরিবশেন করেন তোফায়েল আহমেদ।