অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের পরিচালক (সাবেক যুগ্ম প্রধান) মো. সাজ্জাদুল ইসলামের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বৃহস্পতিবার দুদকের প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক মো. সাইফুল ইসলাম বাদী হয়ে কমিশনের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১-এ মামলাটি দায়ের করেন।

এজাহারে তার বিরুদ্ধে জ্ঞাত আয়ের সঙ্গে অসঙ্গতিপূর্ণ ৭৫ লাখ ৫৯ হাজার ১১১ টাকার সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়েছে। জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন ও ভোগ-দখলে রেখে তিনি দুদক আইন-২০০৪ এর ২৭(১) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করেছেন।

ইন্টারন্যাশনাল লিজিংয়ের সাবেক এমডির বিরুদ্ধে মামলা: একইদিনে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্স সার্ভিসেস লিমিটেডের সাবেক এমডি রাশেদুল হকের বিরুদ্ধে আরেকটি মামলা করা হয়। দুদকের প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক মো. রুহুল আমিন বাদী হয়ে কমিশনের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১-এ মামলাটি দায়ের করেন।

এজাহারে তার বিরুদ্ধে অসৎ উদ্দেশ্যে দুদকে পেশ করা সম্পদ বিবরণীতে মিথ্যা তথ্য প্রদর্শনপূর্বক মোট ৫৫ লাখ দুই হাজার ৩২ টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়েছে। তিনি দুদক আইন-২০০৪ এর ২৬(২) ও ২৭(১) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করেছেন।