দেশে ডেঙ্গুর প্রকোপ কিছুতেই কমছে না। মঙ্গলবার সকাল ৮টা থেকে গতকাল বুধবার সকাল ৮টা পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে নতুন করে ভর্তি হয়েছেন আরও ৯৮ জন।

এ নিয়ে চলতি বছর ডেঙ্গু রোগী চার হাজার ছাড়াল। স্বাস্থ্য অধিদপ্তর হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের প্রতিবেদনে এ তথ্য পাওয়া গেছে।

স্বাস্থ্য অধিদপ্তরের প্রতিবেদনে বলা হয়, ১ জানুয়ারি থেকে ১৭ আগস্ট পর্যন্ত দেশে ডেঙ্গু আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৮১ জন। এর মধ্যে ঢাকায় তিন হাজার ৩৯৫ জন এবং ঢাকার বাইরে ৬৮৬ জন শনাক্ত হয়েছেন। সুস্থ হয়ে ছাড়পত্র নিয়েছেন তিন হাজার ৬৫০ জন। এই সময়ে মৃত্যু হয়েছে ১৭ জনের। এর মধ্যে জুনে একজন, জুলাইয়ে ৯ জন এবং আগস্টে সাতজনের মৃত্যু হয়েছে।

আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি রোগীর মধ্যে ঢাকার ৭৭ জন এবং অন্য জেলার ২১ জন। বর্তমানে দেশের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ৪১৪ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, গত মে মাস থেকেই দেশে ডেঙ্গুর প্রকোপ শুরু হয়। ওই মাসে হাসপাতালে ভর্তি হয়েছিলেন ১৬৩ জন। এরপর জুনে ৭৩৭ জন এবং জুলাইয়ে দুই হাজার ৬৬৫ জন ভর্তি হন। আর চলতি মাসের ১৭ দিনেই এক হাজার ৪২১ রোগী ভর্তি হয়েছেন।