আনন্দের বন্যা বইছে বিমানের যাত্রীসেবায় নিয়োজিত আকাশযানের পাখি হিসেবে পরিচিত কেবিনক্রুদের একটি দলে। আজ শুক্রবার বিমানের সংশ্লিষ্ট কয়েকজন কেবিনক্রু জানান, দীর্ঘদিন যাত্রীসেবায় কাজ করে জুনিয়র পার্সার থেকে ফ্লাইট পার্সার পদে পরীক্ষা দিয়ে উত্তীর্ণ হওয়া ৮০ জন কেবিনক্রু পদোন্নতি পেয়েছেন। যার প্রেক্ষিতে তাদের মাঝে আনন্দের বন্যা বইছে। এতে আরও উন্নত হবে বিমানে যাত্রীসেবার মান।

এ ব্যাপারে জাতীয় পতাকাবাহী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পরিচালক (গ্রাহকসেবা) ছিদ্দিকুর রহমান বলেন, 'বিমানের যাত্রীসেবায় নিয়োজিত ৯৭ জন জুনিয়র কেবিনক্রু এই পরীক্ষায় অংশ নেন। তাদের মধ্যে উত্তীর্ণ হয়েছেন ৮০ জন। গত বুধবার তাদেরকে পদোন্নতি দেয় বিমান কর্তৃপক্ষ। বিমানে যাত্রীসেবার মান বৃদ্ধির লক্ষ্যেই যাচাই-বাছাইয়ের মাধ্যমে সুযোগ্যদের পদোন্নতি নিশ্চিত করা হয়েছে।'

পদোন্নতি পাওয়া কয়েকজন কর্মী জানান, দীর্ঘদিন জুনিয়র পার্সার হিসেবে আকাশপথে যাত্রীসেবা দিয়ে আসছিলেন তারা। পদোন্নতির ব্যাপারে অনেকেই শঙ্কায় ছিলেন। তবে স্বপ্ন জয়ের পথে এক ধাপ এগিয়ে গেলেন তারা। এই পদোন্নতির মাধ্যমে বিমানের যাত্রীসেবায় আরও গুরুত্বের সঙ্গে নিজেদের দায়িত্বপালনের কথাও জানিয়েছেন আকাশের বুকে নতুন উদ্যমে ডানা মেলার অপেক্ষায় থাকা এই আকাশযান পাখিরা।