রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ আগামী সোম থেকে বৃহস্পতিবার পর্যন্ত চার দিনের সফরে নিজ জেলা কিশোরগঞ্জে যাচ্ছেন। সফরকালে তিনি কিশোরগঞ্জের হাওরের মিঠামইন, অষ্টগ্রাম ও ইটনা উপজেলায় চলমান উন্নয়ন কর্মকাণ্ডের অগ্রগতি পরিদর্শন এবং প্রতিটি উপজেলায় সুশীল সমাজ, স্থানীয় জনপ্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিদের সঙ্গে বৈঠক করবেন।

রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন এ তথ্য জানিয়েছেন। খবর বাসসের।

রাষ্ট্রপতি সোমবার বিকেল সোয়া ৩টার দিকে ঢাকা থেকে হেলিকপ্টারে কিশোরগঞ্জ রওনা হবেন। বিকেল ৪টার দিকে তাঁকে মিঠামইন ডাকবাংলোয় গার্ড অব অনার দেওয়া হবে। সন্ধ্যা সাড়ে ৭টার দিকে মিঠামইনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ মিলনায়তনে সুধীজনের সঙ্গে মতবিনিময় করবেন তিনি। পরদিন মঙ্গলবার সকালে মিঠামইন উপজেলায় রাষ্ট্রপতি আবদুল হামিদ ফাউন্ডেশনসহ বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন করবেন রাষ্ট্রপতি। এরপর বিকেলে সড়কপথে অষ্টগ্রাম উপজেলার উদ্দেশে রওনা হবেন। অষ্টগ্রাম পৌঁছে বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন এবং সন্ধ্যায় বিভিন্ন পেশাজীবী সংগঠনের সদস্য ও স্থানীয় কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভা করবেন তিনি।

পরদিন বুধবার সকালে মিঠামইন উপজেলার বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন করবেন রাষ্ট্রপতি। এরপর বিকেল ৩টার দিকে নৌযানে করে নির্মাণাধীন মিঠামইন সেনানিবাস পরিদর্শন করবেন। বিকেল ৫টার দিকে সড়কপথে রাষ্ট্রপতি ইটনা উপজেলায় গিয়ে চলমান বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড পরিদর্শন করবেন। সন্ধ্যায় তিনি ইটনায় রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ মিলনায়তনে বিভিন্ন পেশাজীবী সংগঠনের সদস্য ও স্থানীয় কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভা করবেন। পরদিন বৃহস্পতিবার বিকেলে হেলিকপ্টারে মিঠামইন থেকে ঢাকার উদ্দেশে রওনা হওয়ার কথা রয়েছে রাষ্ট্রপতির।