রাজধানীতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ফ্লাইটের টয়লেট থেকে বিশেষভাবে লুকিয়ে রাখা ৪০টি স্বর্ণের বার উদ্ধার করা হয়েছে।

সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে বিমানের বিজি১২৮ (আকাশবীণা) নম্বর ফ্লাইট থেকে এসব স্বর্ণ উদ্ধার করেন কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের কর্মকর্তারা।

প্রতিটি বারের ওজন ১১৬ গ্রাম। মোট ওজন চার কেজি ৬৪০ গ্রাম বলে জানা গেছে। আটক স্বর্ণের বাজারমূল্য আনুমানিক তিন কোটি ২৪ লাখ ৮০ হাজার টাকা।

কাস্টমস কর্তৃপক্ষ সূত্র জানায়, কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালকের কাছে সংবাদ আসে সংযুক্ত আরব আমিরাতের আবুধাবি থেকে চট্টগ্রাম হয়ে আসা বিমান বাংলাদেশ এয়ারলাইনসের বিমানে অবৈধভাবে চোরাচালানকৃত স্বর্ণ বহন করা হচ্ছে। এর প্রেক্ষিতে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের যুগ্ম মহাপরিচালক আরেফিন খানের নির্দেশে উপপরিচালক আহমেদুর রেজা চৌধুরীর নেতৃত্বে কাস্টমস গোয়েন্দার একটি দল ১০ নম্বর বোর্ডিং ব্রিজের সামনে অবস্থান নেয়।

পরে কাস্টমস গোয়েন্দা দল বিমানের ভেতরে প্রবেশ করে এবং বিমানের টয়লেট থেকে বিশেষভাবে লুকিয়ে রাখা ৪০টি স্বর্ণবার উদ্ধার করে। এ বিষয়ে বিমানবন্দর থানায় মামলা দায়ের করার প্রক্রিয়া চলছে।