গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু নিয়ে আরও ২৯৪ জন দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। একই সময়ে এক জনের মৃত্যু হয়েছে। 

শনিবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো ডেঙ্গু বিষয়ক বিজ্ঞপ্তিতে বলা হয়, নতুন আক্রান্তদের মধ্যে ঢাকার ২৪৪ জন ও ঢাকার বাইরের ৫০ জন।

বর্তমানে সারাদেশে এক হাজার ২৩ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ৮৪৯ জন ও ঢাকার বাইরে ১৭৪ জন।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে ১০ সেপ্টেম্বর পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা আট হাজার ৩৯০ জন। এর মধ্যে ঢাকায় ভর্তি রোগীর সংখ্যা ছয় হাজার ৮৩২ জন ও ঢাকার বাইরে এক হাজার ৫৫৮ জন। 

একই সময়ে সারাদেশে সুস্থ হয়ে হাসপাতাল ছাড়া রোগীর সংখ্যা সাত হাজার ৩৩৫ জন। এর মধ্যে ঢাকায় সুস্থ রোগীর সংখ্যা পাঁচ হাজার ৯৭০ জন ও ঢাকার বাইরে এক হাজার ৩৬৫ জন।

চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ৩২ জনের মৃত্যু হয়েছে। যার মধ্যে চলতি মাসের ১০ দিনে ১১ জনের মৃত্যু হয়। এর আগে আগস্টে ১১ জন, জুলাইয়ে ৯ জন এবং জুনে এক জনের মৃত্যু হয়েছে।

গত বছরের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ছিল ২৮ হাজার ৪২৯ জন। একই সময়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৮ হাজার ২৬৫ জন ও ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা যান ১০৫ জন।