সংসদ সদস্য ও প্রিপ ট্রাস্টের নির্বাহী পরিচালক আরমা দত্ত বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীর ক্ষমতায়ন ও উন্নয়নের ধারা বিশ্ব দরবারে পৌঁছে দিয়েছেন। এ দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে হলে নারী-পুরুষকে হাতে হাত রেখে কাজ করতে হবে।

গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলায় বাংলাদেশ পারস্পরিক শিখন প্রতিষ্ঠানিকীকরণ প্রকল্পের আয়োজনে এবং গোপালগঞ্জ জেলা প্রশাসন, সুইজারল্যান্ড সরকার ও প্রিপ-ট্রাস্টের সহযোগিতায় এইচএলপি নেটওয়ার্ক ও জেন্ডার মেইনস্ট্রিমিং কর্মশালায় তিনি এ কথা বলেন। মঙ্গলবার কোটালীপাড়া উপজেলার বঙ্গবন্ধু দারিদ্র্য বিমোচন ও পল্লী উন্নয়ন একাডেমি (বাপার্ড) হলরুমে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

আরমা দত্ত প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কর্মশালাটির উদ্বোধন করেন। গোপালগঞ্জের ডিডিএলজি আজহারুল ইসলামের সভাপতিত্বে কর্মশালায় বাপার্ডের মহাপরিচালক সৈয়দ রবিউল আলম, গোপালগঞ্জের জেলা প্রশাসক শাহিদা সুলতানা বক্তব্য রাখেন। অনুষ্ঠানে বাংলাদেশ পারস্পরিক শিখন প্রতিষ্ঠানিকীকরণ প্রকল্পের প্রকল্প পরিচালক মো. ইসরাত হোসাইন খান ভার্চুয়ালি যুক্ত হয়ে বক্তব্য রাখেন।

কর্মশালায় স্থানীয় সরকারের যুগোপযোগীসহ বিভিন্ন উন্নয়ন ও নারীর ক্ষমতায়নে গুরুত্বপূর্ণ কর্মকাণ্ডের পারস্পরিক শিখন ও পুনঅনুশীলনের প্রয়োজনীয়তা সম্পর্কে আলোচনা করা হয়।

গোপালগঞ্জ জেলার পাঁচ ও মাগুরা জেলার চার উপজেলার জনপ্রতিনিধিরা কর্মশালায় অংশগ্রহণ করেন।