পিরোজপুরে জাতির পিতার নামে প্রতিষ্ঠিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন অধ্যাপক ড. কাজী সাইফুদ্দীন।

মঙ্গলবার মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. আবু বকর ছিদ্দীকের কাছে যোগদানপত্র তুলে দিয়ে উপাচার্য হিসেবে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ করেন কাজী সাইফুদ্দীন।

কাজী সাইফুদ্দীন সমকালকে বলেন, উপাচার্য হিসেবে আনুষ্ঠানিকভাবে পথচলা শুরু হলো। তিনি (মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব) বেশ কিছু দিকনির্দেশনা দিয়েছেন। প্রাথমিকভাবে কিছু লোকবল নিয়োগ দিয়ে খুব শিগগিরই কাজ শুরু করতে চাই।

তিনি আরও বলেন, প্রথমে বিশ্ববিদ্যালয়ের জন্য জমি অধিগ্রহণ করতে হবে। এরপর যতদ্রুত সম্ভব একটি মাস্টারপ্ল্যান তৈরি করতে চাই। মাস্টারপ্ল্যান অনুযায়ী অবকাঠামো নির্মাণে কাজ শুরু করব। এছাড়া আগামী শিক্ষাবর্ষ থেকেই বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থী ভর্তি করানোর পরিকল্পনা রয়েছে।

এর আগে গত রোববার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, পিরোজপুরের উপাচার্য হিসেবে নিয়োগ পান জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) মনোবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. কাজী সাইফুদ্দীন।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখার এক প্রজ্ঞাপনে অধ্যাপক ড. কাজী সাইফুদ্দীনকে পরবর্তী চার বছরের জন্য বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে নিয়োগ দেওয়া হয়। উপাচার্য হিসেবে যোগদানের তারিখ থেকে এ মেয়াদ কার্যকর হবে।

রাষ্ট্রপতির আদেশক্রমে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখার উপসচিব মোছা. রোখছানা বেগম ওই প্রজ্ঞাপনে স্বাক্ষর করেন।