ডাক্তারি পরীক্ষার মাধ্যমে প্রকৃত তৃতীয় লিঙ্গের ব্যক্তিদের শনাক্ত করে পরিচয়পত্র দেওয়ার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার সুপারিশ করেছে সমাজকল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটি। একই সঙ্গে তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠী ও মানবাধিকার কমিশনের সঙ্গেও মন্ত্রণালয়ের সংশ্লিষ্টদের যোগাযোগের কথা বলা হয়েছে।

বৃহস্পতিবার সংসদ ভবনে সমাজকল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়। কমিটির সভাপতি রাশেদ খান মেননের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে আরও অংশ নেন কমিটির সদস্য শিবলী সাদিক, বদরুদ্দোজা মো. ফরহাদ হোসেন, আরমা দত্ত, শবনম জাহান এবং কাজী কানিজ সুলতানা। এ ছাড়াও বৈঠকে বিশেষ আমন্ত্রণে সমাজকল্যাণ প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু যোগ দেন।

বৈঠকে কমিটি চা-শ্রমিকদের জীবনমান উন্নয়নে টেকসই গৃহনির্মাণ ব্যয় যৌক্তিক পর্যায়ে আনতে প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের ঘরের নকশা ও বাজেট অনুসরণে নির্মাণের জন্য মন্ত্রণালয়কে উদ্যোগ নেওয়ার কথা বলেছে। পাশাপাশি সমাজসেবা অধিদপ্তর পরিচালিত বাংলাদেশের প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্পের মেয়াদ বাড়ানো এবং এর কার্যক্রম আরও সম্প্রসারণের সুপারিশ করা হয়।