বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, বিদ্যুৎ বিতরণ কোম্পানির জন্য ভিন্ন ভিন্ন ফোন নম্বর থাকলে গ্রাহকদের জন্য সেবা নেওয়া কষ্টকর। সকল বিদ্যুৎ বিতরণ কোম্পানির জন্য একটি নম্বর থাকলে সাধারণ মানুষের সুবিধা হবে। সবাই মান সম্মত সেবা পাবে। তাই বিদ্যুতের সব বিতরণ কোম্পানির জন্য একটি সার্বজনিন কল সেন্টার বানাতে হবে।

রোববার রাজধানীর বিদ্যুৎ ভবনে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (পিবিডি) কল সেন্টার স্থাপন ও গ্রাহকসেবা ব্যবস্থাপনা সংক্রান্ত চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

চুক্তিতে বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের পরিচালক (ক্রয় পরিদপ্তর) রুবিনা হক এবং কল সেন্টার স্থাপনকারী কোম্পানি ডিজিকন টেকনোলজিসের ব্যবস্থাপনা পরিচালক ওয়াহিদুর রহমান শরিফ স্বাক্ষর করেন।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বিদ্যুৎ সচিব মো. হাবিবুর রহমান, পিডিবির চেয়ারম্যান প্রকৌশলী মো. মাহবুবুর রহমান বক্তব্য রাখেন।

হাবিবুর রহমান বলেন, নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সেবা দিতেই কল সেন্টার খোলা হচ্ছে। এর মাধ্যমে গ্রাহক সেবার মান আরও এগিয়ে যাবে।

পিডিবির চেয়ারম্যান মাহবুবুর রহমান বলেন, আগামী বছরের ১ জানুয়ারি কল সেন্টার চালু হবে। ২৪ ঘণ্টাই কল সেন্টারের সেবা মিলবে।

অনুষ্ঠানে জানানো হয়, কল সেন্টারে মোট ২০৬টি স্মার্টফোন আছে। পিডিবির যে কোনো গ্রাহক ১৬১৩১ নম্বরে কল করে অথবা মোবাইল অ্যাপের মাধ্যমে অভিযোগ জানাতে পারবেন এবং তা স্বয়ংক্রিয়ভাবে সংশ্লিষ্ট বিতরণ অঞ্চলে পৌঁছে যাবে।