দিনাজপুর জেলা পরিষদ নির্বাচনে প্রার্থিতা বাতিলের বিরুদ্ধে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আজিজুল ইমাম চৌধুরী হাইকোর্টে রিট করেছেন। রিটের শুনানি শেষে আজিজুল ইমাম চৌধুরীকে জেলা পরিষদের চেয়ারম্যান পদে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য হাইকোর্টের একটি বেঞ্চ আদেশ দিয়েছেন।

রোববার সুপ্রিম কোর্টের হাইকোর্ট ডিভিশনের বিচারপতি মো. রুহুল কুদ্দুস ও বিচারপতি মো. এস এম মনিরুজ্জামানের যৌথ বেঞ্চ এই আদেশ দেন। 

সুপ্রিম কোর্টের আইনজীবী এসএম আবুল হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন। রিটে বিবাদী করা হয়েছে প্রধান নির্বাচন কমিশনার, রংপুরের অতিরিক্ত বিভাগীয় কমিশনার, দিনাজপুরের জেলা প্রশাসক ও জেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা, নির্বাচন কমিশনের সচিব, দিনাজপুর জেলা নির্বাচন কর্মকর্তা ও সোনালী ব্যাংক দিনাজপুর করপোরেট শাখার ডেপুটি জেনারেল ম্যানেজারকে (ইনচার্জ)।

সুপ্রিমকোর্টের আইনজীবী এসএম আবুল হোসেন জানান, গত ১৮ সেপ্টেম্বর মনোনয়নপত্র বাছাইয়ের দিনে দিনাজপুরের জেলা প্রশাসক ও জেলা পরিষদ নির্বাচনে রিটার্নিং অফিসার তার মনোনয়নপত্র বাতিল করেন। এরপর তিনি রংপুরের অতিরিক্ত বিভাগীয় কমিশনার বরাবর বাছাইয়ের বিরুদ্ধে আপীল করেন। পরে সেখানেও তার আপীলটি খারিজ হয়ে যায়। পরে তিনি সুপ্রিম কোর্টের হাইকোর্ট ডিভিশনে রিট দায়ের করেন। রিটের শুনানি শেষে হাইকোর্টের বেঞ্চ আজিজুল ইমাম চৌধুরীকে জেলা পরিষদের চেয়ারম্যান পদে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার অনুমতি প্রদানের জন্য রংপুরের অতিরিক্ত বিভাগীয় কমিশনার এবং দিনাজপুরের জেলা প্রশাসক ও জেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তাকে আদেশ দিয়েছেন। 

 এ ব্যাপারে দিনাজপুরের সিনিয়র নির্বাচন কর্মকর্তা শাহিনুর ইসলাম বলেন, হাইকোর্টের আদেশের কোন কাগজপত্র আমাদের কাছে এখনও আসেনি। কাগজপত্র আমাদের কাছে আসলে পরবর্তীতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করব।