রাজধানীর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ঢাকা থেকে সৌদি আরবের রিয়াদগামী বাংলাদেশ বিমানের ফ্লাইটের ইঞ্জিনে পাখি ঢুকে যাওয়ায় ফ্লাইট ছাড়তে দেরি হচ্ছে। এতে বৃহস্পতিবার গভীর রাত থেকে শুক্রবার সকাল পর্যন্ত প্রায় সাত ঘণ্টা ধরে যাত্রীরা ফ্লাইটের জন্য অপেক্ষা করছেন। তবে ফ্লাইট ছাড়ার সময় নিয়ে যাত্রী ও বিমান কর্তৃপক্ষ আলাদা তথ্য দিয়েছে।

অপেক্ষারত যাত্রীরা বলছেন, ফ্লাইট ছাড়ার নির্ধারিত সময় ছিল বৃহস্পতিবার দিবাগত রাত ১টা ১৫ মিনিট। তাদের টিকিটেও ফ্লাইট ছাড়ার এই সময় উল্লেখ আছে।

এদিকে বিমান কর্তৃপক্ষ বলছে, ফ্লাইট ছাড়ার নির্ধারিত সময় ছিল শুক্রবার সকাল ৭টা ১৫ মিনিট। তবে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত ফ্লাইটটি ছাড়েনি।

সৌদিগামী যাত্রী আজিম জানান, শুক্রবার রাত ১টা ১৫ মিনিটে তাঁদের বিজি ০৩৩৯ ফ্লাইটটির যাত্রা শুরুর কথা ছিল। কিন্তু ওই সময় ফ্লাইট ছাড়েনি। পরে জানানো হয় ফ্লাইট রাত ২টা ৩০ মিনিটে ছাড়বে। এরপর আবার সকাল ৬টা ১৫ মিনিটে ফ্লাইট ছাড়বে বলে জানানো হয়। সে সময়ও ফ্লাইট ছাড়েনি। বিমানবন্দরের স্ক্রিনে ফ্লাইট ছাড়ার সময় সকাল ৭টা দেখালেও শেষ পর্যন্ত ছাড়েনি।

মো. আবদুল কাদের নামের আরেক যাত্রী জানান, সর্বশেষ মৌখিকভাবে তাঁদের বলা হয়েছে, ফ্লাইট সকাল ১০টা থেকে সাড়ে ১০টার মধ্যে ছাড়তে পারে। তবে যাত্রীরা তাতে আশ্বস্ত হতে পারছেন না।

বিমানবন্দরে অপেক্ষায় থাকা যাত্রীরা বলছেন, বিমান কর্তৃপক্ষ সঠিকভাবে তাদের কোনো তথ্য দিচ্ছে না। দীর্ঘসময় বিমানবন্দরে অপেক্ষায় থেকে শিশুরা কান্না করছে।

এ ব্যাপারে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার বলেন, বিমানের ইঞ্জিনে পাখি ঢুকে যাওয়ায় ফ্লাইট ছাড়তে দেরি হচ্ছে। বিমানটি মেরামতের কাজ চলছে। 

তিনি বলেন, সকাল ১০টায় সৌদির উদ্দেশ্যে ফ্লাইটটি ছাড়বে। ফ্লাইটে যাত্রীসংখ্যা ৩৭৫ এবং এটি আজ সকাল ৭টা ১৫ মিনিটে ছাড়ার কথা ছিল।

এদিকে যাত্রীরা বলছেন, তাদের টিকিটে একই ফ্লাইট বৃহস্পতিবার দিবাগত রাত ১টা ১৫ মিনিটে ছাড়বে বলে উল্লেখ আছে।