জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাডভোকেট শামসুল হক টুকু বলেছেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। জাতির পিতার নেতৃত্বে সব ধর্মের মানুষ মিলে যুদ্ধ করে দেশ স্বাধীন করেছিল। বঙ্গবন্ধুর অসাম্প্রদয়িক চেতনাকে ধবংস করার জন্য সাম্প্রাদায়িক চক্রান্তকারীরা ৭৫ সালে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে। বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাবার স্বপ্ন বাস্তবায়ন করে অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ে তুলতে সচেষ্ট। শারদীয় দুর্গা উৎসবের চেতনাকে ধারণ করে অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ে তুলতে হবে। মহানবী (সা.) মদিনা সনদে বলেছেন, সব ধর্মের মানুষের স্বাধীনভাবে নিজ নিজ ধর্ম পালনের অধিকার রয়েছে।

শারদীয় দুর্গাপূজা উপলক্ষে রোববার দুপুরে পাবনার সাঁথিয়ায় বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শনের সময় পৌর সদরে বারোয়ারী কালী মন্দিরে তিনি এসব কথা বলেন।

পাবনা জেলা পূজা উদযাপন কমিটির সভাপতি অজয় দাসের সভাপতিত্বে ও রতন দাসের সঞ্চালনায় এ সময় বক্তব্য দেন সাঁথিয়া উপজেলা চেয়ারম্যান আব্দুল্লাহ আল মাহমুদ দেলোয়ার, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাসুদ হোসেন, বেড়া পৌরসভার মেয়র অ্যাডভোকেট আশিফ শামস রঞ্জন, সাঁথিয়া পূজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক সুশীল দাস প্রমুখ।