নিউজিল্যান্ডে অনুষ্ঠেয় ত্রিদেশীয় সিরিজ ও অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় টি-২০ বিশ্বকাপ খেলতে বাংলাদেশ দলের ক্রিকেটাররা শুক্রবার মধ্যরাতে দেশ ছাড়েন। দীর্ঘ ভ্রমণ শেষে নিউজিল্যান্ডে পৌঁছানোর পর বিশ্রাম নিয়েছেন ক্রিকেটাররা।

সোমবার তারা নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে ঘোরাঘুরি করেছেন। নিউজিল্যান্ড ও বিশ্বকাপ মিলিয়ে ক্রিকেটাররা ৪০ দিন দেশের বাইরে থাকবেন। এই সময়ে তাদের মানসিকভাবে সতেজ থাকা দরকার। ক্রিকেটারদের হোম সিকনেসে ভুগতে পারেন। 

সেজন্য ছোট ছোট দল হয়ে ক্রিকেটারদের এই ঘোরাঘুরি। বিসিবির পাঠানো ভিডিওতে দেখা গেছে, শীতের দেশ নিউজিল্যান্ডে তাসকিন আহমেদ, লিটন দাস, এবাদত হোসেনরা শীতের পোশাক পরে ঘুরে বেড়াচ্ছেন। পরিষ্কার-পরিচ্ছন্ন সুন্দর শহর ক্রাইস্টচার্চে তাদের ঘুরতে খারাপ লাগার কথা নয়। 

মানসিক সতেজ হওয়ার পর নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ার কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে অনুশীলন শুরু করবেন ক্রিকেটাররা। ম্যাচের ব্যস্ততা শুরু হওয়ার আগে তাই ক্রিকেটারদের গায়ে একটু বাতাস লাগিয়ে নেওয়া। নিউজিল্যান্ডে বাংলাদেশ ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচ খেলবে পাকিস্তানের বিপক্ষে ৭ অক্টোবর।

ত্রিদেশীয় এই সিরিজে গ্রুপ পর্বে বাংলাদেশ চারটি ম্যাচ পাবে। অর্থাৎ নিউজিল্যান্ড ও পাকিস্তানের বিপক্ষে দু’বার মুখোমুখি হবে সাকিব আল হাসানের দল। এর মধ্যে টাইগারদের তিনটি ম্যাচ বাংলাদেশ সময় সকাল আটটায় এবং একটি ম্যাচ বেলা ১২টায় মাঠে গড়াবে। অস্ট্রেলিয়ায় বাংলাদেশ টি-২০ বিশ্বকাপের প্রথম ম্যাচ খেলবে বাছাইপর্ব থেকে আসা দলের বিপক্ষে ২৪ অক্টোবর।