দুই পক্ষের মারামারির ঘটনায় লালবাগ থানায় করা মামলায় ইডেন মহিলা কলেজ শাখা ছাত্রলীগ থেকে বহিষ্কৃত ৯ জনকে ছয় সপ্তাহের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। সোমবার বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. খায়রুল আলমের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

জামিনপ্রাপ্তরা হলেন- ইডেন ছাত্রলীগের সহ-সভাপতি জেবুন নাহার শিলা, মারজান আক্তার উর্মি, কল্পনা বেগম, সোনালী আক্তার, সুস্মিতা বাড়ৈ, সাদিয়া জাহান সাথী ও জান্নাতুল ফেরদৌস, যুগ্ম সাধারণ সম্পাদক ফাতেমা খানম বিন্তি ও সাংগঠনিক সম্পাদক সামিয়া আক্তার বৈশাখী।

আদালতে আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী মমতাজ উদ্দিন আহমদ মেহেদী ও রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল কাজী মাঈনুল হাসান।

এর আগে বুধবার লালবাগ থানায় উল্লিখিত ৯ জনের বিরুদ্ধে মামলা করেন ইডেন ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক রিতু আক্তার। তিনি শাখা ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদকের অনুসারী।

গত ২৫ সেপ্টেম্বর ইডেন ক্যাম্পাসে কলেজ ছাত্রলীগের সভাপতি রীভা ও সাধারণ সম্পাদক রাজিয়ার সমর্থকদের সঙ্গে সহ-সভাপতিদের সমর্থকদের মারামারির ঘটনা ঘটে। এ সময় আহত হন ১০ জন। ওই রাতে শাখা ছাত্রলীগের কমিটি স্থগিত করে সংগঠনটির কেন্দ্রীয় সংসদ। একইসঙ্গে সাংগঠনিক শৃংখলা ভঙ্গের জন্য ১৬ জনকে বহিষ্কার করা হয়।