জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সর্বকনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৯তম জন্মদিনে তার সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. মশিউর রহমান। মঙ্গলবার ভোরে রাজধানীর বনানীতে শেখ রাসেলের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন তিনি। এ সময় তিনি শেখ রাসেলের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে দোয়া-মোনাজাত করেন। সমাধির সামনে দাঁড়িয়ে নীরবতা পালন করেন।

শ্রদ্ধা নিবেদনের সময় উপাচার্যের সঙ্গে উপস্থিত ছিলেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক আবদুস সালাম হাওলাদার, কারিকুলাম উন্নয়ন ও মূল্যায়ন কেন্দ্রের  ডিন প্রফেসর ড. মনিরুজ্জামান শাহীন, রেজিস্ট্রার মোল্লা মাহফুজ আল-হোসেন, শৃঙ্খলা ও নিরাপত্তা দপ্তরের পরিচালক মু. আখতারুজ্জামানসহ বিভিন্ন দপ্তরের বিভাগীয় প্রধান, শিক্ষক, কর্মকর্তা কর্মচারীরা।

উল্লেখ্য, ১৯৬৪ সালের এই দিনে ঢাকার ঐতিহাসিক ধানমন্ডির ৩২ নম্বরের বাড়িতে জন্ম হয় শেখ রাসেলের। ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের অন্য সদস্যদের সঙ্গে নৃশংসভাবে শিশুপুত্র শেখ রাসেলকে হত্যা করা হয়। রাসেল রাজধানীর ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলের চতুর্থ শ্রেণির ছাত্র ছিলেন। বঙ্গবন্ধুর রক্তের উত্তরাধিকারদের নিশ্চিহ্ন করতে শিশু রাসেলকেও সেদিন হত্যা করা হয় যা বিশ্ব মানবতার ইতিহাসে একটি ন্যক্কারজনক ও নিন্দনীয় হত্যাকাণ্ড হিসেবে পরিগণিত।