বৃষ্টিপাতে রাজধানী ও ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে সৃষ্ট জলাবদ্ধতা সরকারের অপরিকল্পিত মেগা উন্নয়নের ফল বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, ঘূর্ণিঝড়ের প্রভাবে বৃষ্টিপাত হওয়ায় এয়ারপোর্ট থেকে গাজীপুর পর্যন্ত রাস্তা আর চলাচলের উপযোগী নয়। এই রাস্তার কথা বেশ কিছুদিন ধরে বলে আসছেন তিনি। মেগা উন্নয়নের কারণেই আজ এই অবস্থা।

মঙ্গলবার একটি দৈনিক পত্রিকার প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

বিএনপি ক্ষমতায় গেলে সাংবিধানিক কমিশন করবে জানিয়ে মির্জা ফখরুল বলেন, সংবিধানে অধিকার হরণ করা হয়েছে। সংবিধান কেটে-ছেঁটে তিনটি অনুচ্ছেদে বলা হয়েছে, এটা কোনো দিন পরিবর্তন করা যাবে না। সংবিধানে সবাই মিলে ঠিক করা হয়েছিল স্বাভাবিক শান্তিপূর্ণ ক্ষমতা হস্তান্তরের জন্য তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন হবে। কিন্তু সেটাকেও একতরফাভাবে পরিবর্তন করা হয়েছে। এই সংবিধান অবশ্যই পরিবর্তন করতে হবে।

তিনি বলেন, খুব পরিস্কারভাবে উল্লেখ করেছি সাংবিধানিক কমিশন তৈরি করব। ৭২ সালে যেটা করা হয়েছিল তার আশপাশে নিয়ে সত্যিকার অর্থেই একটা যুগোপযোগী সংবিধান নিয়ে আসার চেষ্টা করব।

অনুষ্ঠানে কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, অবসরপ্রাপ্ত বিচারপতি ইকতেদার আহমেদ, ব্যারিস্টার মইনুল ইসলাম, নয়া দিগন্ত পত্রিকার সম্পাদক আলমগীর মহিউদ্দিন, বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবীর খোকন, চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস, মিডিয়া সেলের আহ্বায়ক জহির উদ্দিন স্বপন, সদস্য সচিব শহীদ উদ্দীন চৌধুরী এ্যানী, আতিকুর রহমান রুমন প্রমূখ উপস্থিত ছিলেন।