দেশজুড়ে চলছে বিশ্বকাপ ফুটবল উন্মাদনা। প্রিয় দলের সমর্থন করে চলছে নানা আয়োজন। সেই উন্মাদনার ছোঁয়া লেগেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়েও। সমর্থকরা তর্কে-বিতর্কে বলেছেন, 'আমার দলই সেরা।'

শনিবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের রফিক ভবনের সামনে অনুষ্ঠিত হয় বিশ্বকাপ ফুটবল রম্য বিতর্ক। এ বিতর্কের আয়োজন করে জগন্নাথ ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি। বিতর্কের প্রতিপাদ্য ছিল- 'আমার দলই সেরা দল, বিশ্বকাপ নেব জোরসে বল'। এতে অংশ নেয় ব্রাজিল, আর্জেন্টিনা, জার্মানি ও পর্তুগাল সমর্থক চারটি জুটি।

ব্যতিক্রমধর্মী এ আয়োজন উদ্বোধন করেন সংগঠনটির মডারেটর ও বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের সহকারী অধ্যাপক মো. মেফতাহুল হাসান। বিতর্কের স্পিকার ছিলেন সংগঠনটির সভাপতি সাইদুল ইসলাম সাঈদ।

বিতর্কে ব্রাজিল দলের হয়ে অংশ নেন আহম্মেদ আমিন সিফাত ও ফারিস্তা প্রিয়া এবং আর্জেন্টিনা দলের তার্কিক ছিলেন রাফিয়া রহমান ও মোর্শেদ হাসান আসিফ। এ ছাড়া আম্মান সিদ্দিকী ও নাইমা আক্তার রিতা জার্মানি এবং জোহরা খাতুন ডলি ও কিশোর সাম্য পর্তুগালের হয়ে বিতর্কে অংশ নেন। তার্কিকদের কণ্ঠে প্রিয় দলের সমর্থন ও দর্শকদের মুহুর্মুহু করতালিতে মুখর হয় প্রাঙ্গণ।

সংগঠনটির সভাপতি সাইদুল ইসলাম সাঈদ বলেন, সবার মাঝে সংঘাতহীন সমর্থনের বার্তা ছড়িয়ে দিতে আমাদের এই বিশেষ আয়োজন। তর্কের সুরে সবাইকে সুস্থ বিনোদন দিতে আমরা বদ্ধপরিকর। অনুষ্ঠানের উদ্বোধক মো. মেফতাহুল হাসান বলেন, বিতর্কের মাঝে শুভশক্তির উদয় হয়। চিন্তাধারা শানিত হয়। বিশ্বকাপ ফুটবলের ইতিবাচক বার্তা সবার মাঝে ছড়িয়ে পড়ূক।