ডেঙ্গুতে গত ২৪ ঘণ্টায়  (রোববার সকাল আটটা পর্যন্ত) আরও তিনজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এ বছর এখন পর্যন্ত ২৫৭ জনের মৃত্যু হলো। এরমধ্যে ১৫৭ জন ঢাকা মহানগরীতে ও ঢাকার বাইরে ১০০ জন মারা গেছেন। 

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত ৪১০ রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এদের মধ্যে ঢাকার বাসিন্দা ২০৮ জন এবং ঢাকার বাইরে ২০২ জন। এ নিয়ে সারা দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৪৬৩ জনে। 

চলতি বছরে ৫৮ হাজার ৬১৯ ডেঙ্গু রোগী সারাদেশে চিকিৎসা নিয়েছেন। রোববার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। 

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নভেম্বর মাসে শনাক্ত রোগীর সংখ্যা ছিল ১৯ হাজার ৩৩৪ জন এবং এই মাসে সর্বোচ্চ ১১৩ জনের মৃত্যু হয়। অক্টোবরে আক্রান্ত হয়ে চিকিৎসা নিয়েছিলেন ২১ হাজার ৯৩২ জন এবং মারা গেছেন ৮৬ জন। 

আরও বলা হয়েছে, চলতি বছরের ১ জানুয়ারি থেকে ৪ ডিসেম্বর পর্যন্ত হাসপাতালে সর্বমোট রোগী ভর্তি ছিলেন ৫৮ হাজার ৬১৯ জন। তাদের মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৫৬ হাজার ৮৯৯ জন। এ বছর এখন পর্যন্ত ডেঙ্গুতে ২৫৭ জনের মৃত্যু হয়েছে। ২০০০ সালে দেশে ডেঙ্গু আসার পর এটাই এক বছরে সর্বোচ্চ মৃত্যু।