সিলেট নগরীর মদন মোহন কলেজ কেন্দ্রে তিন এইচএসসি পরীক্ষাকে বহিষ্কারের খবরে সড়ক অবরোধ করা হয়েছে। সোমবার দুপুর সোয়া ১টার দিকে ছাত্রলীগ নেতাকর্মীরা সড়ক অবরোধ করেন বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা।

খোঁজ নিয়ে জানা যায়, তিন পরীক্ষার্থীর আসন পরিবর্তনকালে তারা শিক্ষকের সঙ্গে তর্কে জড়ান। এসময় ওই শিক্ষক তাদের বহিষ্কারের ভয় দেখান। কিন্তু হলের বাইরে তাদের বহিষ্কার করার গুজব ছড়িয়ে পড়লে ছাত্রলীগের নেতাকর্মীরা কলেজের সামনের লামাবাজার-শেখঘাট সড়ক অবরোধ করেন। পরে পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

অভিযোগ বিষয়ে মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাঈম আহমদ বলেন, সড়ক অবরোধকারীরা ছাত্রলীগের কেউ নয়। সাধারণ শিক্ষার্থীরাই অবরোধ করেছিলেন।

সড়ক অবরোধের খবর পেয়ে তিনি ঘটনাস্থলে গিয়ে অবরোধকারীদের সঙ্গে কথা বলেন বলেও জানান এই ছাত্রলীগ নেতা।

এ বিষয়ে কলেজের ভরপ্রাপ্ত অধ্যক্ষ সর্ব্বানী অর্জুন জানান, মূলত পরীক্ষার হলে তিনজন পরীক্ষার্থীর আসন পরিবর্তন করা হলে তারা শিক্ষকের সঙ্গে তর্কে জড়ায়। তখন ওই শিক্ষক তাদের বহিষ্কারের ভয় দেখান। কলেজের সামনে সড়ক অবরোধ করা হলে পুলিশ অবরোধকারীদের বুঝিয়ে সরিয়ে দেয়।

কোতোয়ালি থানার ওসি মোহাম্মদ আলী মাহমুদ জানান, বহিষ্কারের গুজব ছড়িয়ে সড়ক অবরোধ করা হয়েছিল। পুলিশ ছাত্রলীগ নেতাদের নিয়ে শিক্ষকের সঙ্গে কথা বলে বিষয়টি সমাধান করেছে।