সিলেট মহানগর পুলিশের (এসএমপি) এক এএসআই ও এক নায়েককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। একে অপরের সঙ্গে কথাকাটাকাটি এবং শটগান দিয়ে মাথা ফাটিয়ে দেওয়ার ঘটনায় তাঁদের এই শাস্তি দেওয়া হয়েছে। গত শনিবার সন্ধ্যায় সিলেট মহানগর পুলিশ লাইনসে স্ট্যান্ডবাই দায়িত্ব পালন নিয়ে নায়েক প্রনজিত ও এএসআই রুবেল মিয়ার মধ্যে কথা কাটাকাটি ও হাতাহাতি হয়। এক পর্যায়ে প্রনজিত তার কাছে থাকা শটগান দিয়ে রুবেল মিয়ার মাথায় আঘাত করেন। এতে রুবেলের মাথা ফেটে রক্তক্ষরণ হলে তাঁকে আহত অবস্থায় সিলেট বিভাগীয় পুলিশ হাসপাতালে ভর্তি করা হয়। এসএমপি সূত্রে এসব তথ্য জানা গেছে।

গত রোববার এসএমপির উপকমিশনার (সদর ও প্রশাসন) মো. কামরুল আমীন স্বাক্ষরিত প্রজ্ঞাপনে তাঁদেরকে সাময়িক বরখাস্তের আদেশ দেওয়া হয়।

এসএমপির ওই সূত্র জানায়, পুলিশ লাইনসে কর্মরত এএসআই রুবেল মিয়ার নেতৃত্বে একটি দলকে স্ট্যান্ডবাই দায়িত্ব দেওয়া হয়। পরবর্তী সময়ে ওই দলে দায়িত্ব পালনের জন্য নায়েক প্রনজিতকে পাওয়া না গেলে আরেক নায়েককে দিয়ে তাঁকে ডেকে পাঠানো হয়। প্রনজিত এসে এই বিষয় নিয়ে রুবেলের সঙ্গে কথা কাটাকাটি ও হাতাহাতিতে জড়িয়ে পড়েন।

এ ব্যাপারে এসএমপির অতিরিক্ত উপকমিশনার (মিডিয়া) সুদীপ দাস জানান, শৃঙ্খলা ভঙ্গের দায়ে দু'জনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।