পুরান ঢাকার বকশীবাজারে বিরোধপূর্ণ খেলার মাঠ উদ্বোধন অনুষ্ঠানে মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের উপস্থিতিতেই হামলা ও সংঘর্ষের পর বিবৃতি দিয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। বৃহস্পতিবার সংস্থার মুখপাত্র আবু নাছের স্বাক্ষরিত বিবৃতিতে মাঠটিতে খেলাধুলায় কেউ বাধা দিলে ডিএসসিসিকে জানানোর অনুরোধ জানানো হয়েছে। এ জন্য একটি নম্বরও দেওয়া হয়েছে।

বকশীবাজারের আলিয়া মাদ্রাসা ও পুরোনো কেন্দ্রীয় কারাগারের মধ্যবর্তী মাঠটির মালিকানা নিয়ে দীর্ঘদিন ধরে দুই প্রতিষ্ঠানের মামলা চলছে। বছরখানেক আগে মাঠটি সংস্কার ও আধুনিকায়ন করে খেলাধুলার জন্য উন্মুক্ত করার উদ্যোগ নেয় ডিএসসিসি। বুধবার ডিএসসিসি মেয়র 'বকশীবাজার কেন্দ্রীয় খেলার মাঠ' নামফলক উন্মোচন করার সময় হামলা চালান আলিয়া মাদ্রাসার শিক্ষার্থীরা। পরে পুলিশ লাঠিচার্জ করে ও টিয়ার গ্যাসের শেল ছুড়ে হামলাকারীদের ছত্রভঙ্গ করে দেয়। এ ঘটনায় অন্তত ২০ জন আহত হয়েছেন।
ডিএসসিসির বিবৃতিতে বলা হয়, দীর্ঘদিন ধরে পরিত্যক্ত ও বেদখল অবস্থায় পড়ে থাকা বকশীবাজারের খেলার মাঠটি মেয়র শেখ তাপসের নির্দেশে দখলমুক্ত করা হয় এবং মাঠের উন্নয়ন করে খেলাধুলার পরিবেশ সৃষ্টি করা হয়। স্থানীয় বাসিন্দাদের দাবির পরিপ্রেক্ষিতে মাঠটি 'বকশীবাজার কেন্দ্রীয় খেলার মাঠ' হিসেবে নামকরণ করা হয়। গত বুধবার মেয়র মাঠটি উদ্বোধন করার পর সর্বসাধারণের প্রবেশাধিকার ও খেলাধুলার জন্য উন্মুক্ত করে দেওয়া হয়। কোনো ব্যক্তি বা গোষ্ঠী মাঠে প্রবেশ ও খেলাধুলা করতে বাধা দিলে ডিএসসিসির নিয়ন্ত্রণ কক্ষের +৮৮০২২২৩৩৮৬০১৪ টেলিফোন নম্বরে ফোন করে জানানোর জন্য অনুরোধ করা যাচ্ছে।