ঢাকা বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০২৪

দুদকের নতুন সচিব হিসেবে যোগ দিলেন খোরশেদা ইয়াসমীন 

দুদকের নতুন সচিব হিসেবে যোগ দিলেন খোরশেদা ইয়াসমীন 

দুদকের নতুন সচিব খোরশেদা ইয়াসমীন

সমকাল প্রতিবেদক 

প্রকাশ: ১২ ফেব্রুয়ারি ২০২৪ | ২১:৩৫ | আপডেট: ১২ ফেব্রুয়ারি ২০২৪ | ২১:৪১

দুর্নীতি দমন কমিশনের (দুদক) নতুন সচিব হিসেবে যোগ দিয়েছেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব খোরশেদা ইয়াসমীন এনডিসি। তিনি দুদকের সদ্য বিদায়ী সচিব মো. মাহবুব হোসেনের স্থলাভিষিক্ত হলেন।

গত ৮ ফেব্রুয়ারি এক প্রজ্ঞাপনের মাধ্যমে খোরশেদা ইয়াসমীনকে পদোন্নতি দিয়ে দুদকের সচিব হিসেবে পদায়ন করা হয়। গতকাল রোববার (১১ ফেব্রুয়ারি) তিনি দুদকে যোগদান করে আজ সোমবার প্রথম অফিস করেন।

দুদকে সচিব হিসেবে যোগদানের আগে খোরশেদা ইয়াসমীন জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হিসেবে দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করেন। তিনি পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ে উপসচিব ও যুগ্মসচিব হিসেবে কর্মরত ছিলেন। এ ছাড়া প্রশাসনের মাঠ পর্যায়ে টাঙ্গাইল ও ঢাকার ধামরাই উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে সুনামের সঙ্গে দায়িত্ব পালন করেন।

খোরশেদা ইয়াসমীন ২০২০ সালে এনডিসি কোর্স সম্পন্ন করেন। তিনি বিসিএস (প্রশাসন) ক্যাডারের ১৩তম ব্যাচের কর্মকর্তা।

দুদকের এই নতুন সচিব ঢাকা বিশবিদ্যালয় থেকে ভূগোল ও পরিবেশ বিভাগে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করেন। পরে অস্টেলিয়ার নিউক্যাসেল বিশ্ববিদ্যালয় থেকে পরিবেশ বিজ্ঞানে উচ্চতর ডিগ্রি অর্জন করেন।

এর আগে খোরশেদা ইয়াসমীন পল্লবী মডেল হাইস্কুল থেকে এসএসসি এবং আদমজী ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ থেকে এইচএসসি সম্পন্ন করেন। তিনি ব্যক্তিজীবনে এক ছেলের জননী। তার স্বামী অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তা। 

আরও পড়ুন

×