ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪

পরিকল্পিতভাবে শিক্ষা ব্যবস্থা ধ্বংস করছে সরকার

স্থায়ী কমিটির বৈঠকে বিএনপি নেতারা

পরিকল্পিতভাবে শিক্ষা ব্যবস্থা ধ্বংস করছে সরকার

প্রতীকী ছবি

সমকাল প্রতিবেদক

প্রকাশ: ২৪ জানুয়ারি ২০২৩ | ১৬:১৬ | আপডেট: ২৪ জানুয়ারি ২০২৩ | ১৬:১৬

সরকার পরিকল্পিতভাবে এবং হীন উদ্দেশ্যে শিক্ষাব্যবস্থা ধ্বংস করছে বলে অভিযোগ করেছে বিএনপি। দলটি বলছে, পাঠ্যবইয়ে ভ্রান্ত, বিকৃত ও অসত্য তথ্য দিয়ে শিক্ষার্থীদের বিভ্রান্ত করা হচ্ছে। অবিলম্বে ভুলে ভরা সব বই বাতিল করে দেশের সঠিক ইতিহাস ও মূল্যবোধের ওপর ভিত্তি করে বই রচনার দাবি জানিয়েছে দলটি। সোমবার রাতে দলের জাতীয় স্থায়ী কমিটির সভায় এ দাবি জানানো হয়।

মঙ্গলবার সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সভায় পাঠ্যবইয়ে বিভ্রান্তি সৃষ্টির অপচেষ্টার তীব্র নিন্দা করা হয়েছে। চলমান আন্দোলন দমন করার জন্য মিথ্যা মামলা, গণহারে গ্রেপ্তার, বিএনপি নেতাকর্মীর বাড়ি বাড়ি তল্লাশি ও হয়রানির প্রতিবাদ জানানো হয় সভায়। নেতারা বলেন, কয়লার অভাবে রামপাল তাপ বিদ্যুৎকেন্দ্রের উৎপাদন বন্ধ, ডলারে মূল্য পরিশোধ করতে না পারায় চট্টগ্রাম বন্দরে আসা তিনটি জাহাজের চিনি ও ভোজ্যতেল খালাস করতে না পারা, এলসি গ্রহণে বিদেশি ব্যাংকের অনীহা অর্থনীতিতে গভীর সংকট সৃষ্টি করবে। ডলার সংকটের প্রভাব এবার হজযাত্রীদের ওপরও পড়বে। অবৈধ সরকারের লাগামহীন দুর্নীতি ও অব্যবস্থাপনার কারণেই অর্থনৈতিক সংকট সৃষ্টি হয়েছে। অপ্রয়োজনীয় খাতে ডলার ব্যয় এবং ডলার বিদেশে পাচার করার কারণেই অচলাবস্থার সৃষ্টি হচ্ছে।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে সভায় অংশ নেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, বেগম সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু।

আরও পড়ুন

×