চট্টগ্রাম-৮ আসনে (বোয়ালখালী-চান্দগাঁও) উপনির্বাচনে ভোটগ্রহণ হবে ২৭ এপ্রিল। বুধবার নির্বাচন ভবনে প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়ালের সভাপতিত্বে কমিশন সভায় এ সিদ্ধান্ত হয়।

পরে নির্বাচন কমিশন সচিব মো. জাহাংগীর আলম বিস্তারিত তথ্য সাংবাদিকদের জানান। ঘোষিত তফসিল অনুযায়ী, আগ্রহী প্রার্থীরা ২৭ মার্চ পর্যন্ত মনোনয়নপত্র দাখিল করতে পারবেন। মনোনয়ন বাছাই হবে ২৯ মার্চ। ৫ এপ্রিল পর্যন্ত মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে। ৬ এপ্রিল প্রতীক বরাদ্দ।  

তিনি জানান, মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ২৭ মার্চ। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ৫ এপ্রিল। ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করা হবে জানিয়ে তিনি বলেন, সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা ভোট হবে৷ তবে এ আসনে সিসি ক্যামেরায় ভোট পর্যবেক্ষণের ব্যবস্থা থাকছে না।

নির্বাচন কমিশন সচিব জানান, নির্বাচনে রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব পালন করবেন চট্টগ্রাম অঞ্চলের আঞ্চলিক নির্বাচনী কর্মকর্তা।

৬ ফেব্রুয়ারি সংসদ সদস্য মোছলেম উদ্দিন আহমদের মৃত্যুতে চট্টগ্রাম-৮ আসন শূন্য ঘোষণা করা হয়। তিনি আমৃত্যু চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্বে ছিলেন।

চট্টগ্রাম-১২ (পটিয়া) আসন থেকে দুইবার জাতীয় সংসদ নির্বাচন করে হেরে যান তিনি। বোয়ালখালী আসনের সংসদ সদস্য মাইনুদ্দিন খান বাদলের মৃত্যুর পর শূন্য হওয়া চট্টগ্রাম-৮ আসনের উপ-নির্বাচনে ২০২০ সালের ১৩ জানুয়ারি এমপি নির্বাচিত হন মোছলেম উদ্দীন আহমদ।