ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪

আমার কানাডিয়ান পাসপোর্ট আছে, খুন করলে পালিয়ে যেতাম: আরাভ খান

আমার কানাডিয়ান পাসপোর্ট আছে, খুন করলে পালিয়ে যেতাম: আরাভ খান

ফেসবুক লাইভে আরাভ খান। ছবি- ভিডিও থেকে নেওয়া

অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৬ মার্চ ২০২৩ | ১৪:২৯ | আপডেট: ১৬ মার্চ ২০২৩ | ১৬:৩১

দুবাইয়ের আলোচিত স্বর্ণ ব্যবসায়ী আরাভ খান ওরফে রবিউল ইসলাম দাবি করেছেন, তিনি পুলিশের বিশেষ শাখার (এসবি) পরিদর্শক মামুন এমরান খান হত্যার সঙ্গে নন। খুন করলে আগেই পালিয়ে যেতেন বলেও জানান তিনি।

আজ বাংলাদেশ সময় দুপুরে এক ফেসবুক লাইভে পুলিশ কর্মকর্তার খুনের সঙ্গে জড়িত থাকার বিষয়টি সঠিক নয় বলে দাবি করেন তিনি।

আরাভ খান তার ফেসবুক লাইভে দাবি করে বলেন, আমি খুনের সঙ্গে জড়িত না। ওই দিন আমি ছিলাম না। মামলায় আমার বিরুদ্ধে গুমের অভিযোগ আনা হয়েছে। সেটা যদি আমার অপরাধ হয়, আমি কথা বলেছি, গুমের সঙ্গে আমি জড়িত। সেই শাস্তি আমি মাথা পেতে নেব।

গতকাল বুধবার সন্ধ্যায় দুবাইয়ের হিন্দ প্লাজায় আরাভ জুয়েলারি নামে একটি স্বর্ণের দোকান উদ্বোধন করেন আরাভ খান। নানা আলোচনা-সমালোচনার মধ্যেই দুবাইয়ের স্থানীয় সময় বুধবার রাত ৮টায় ক্রিকেটার সাকিব আল হাসানসহ দেশের বিভিন্ন অঙ্গনের তারকারা উপস্থিত থেকে দোকানটি উদ্বোধন করেন।

এর আগেই অবশ্য জানা যায়, ওই স্বর্ণের দোকানটির মালিক আরাভ খানের প্রকৃত নাম রবিউল ইসলাম। তিনি পুলিশের বিশেষ শাখার (এসবি) পরিদর্শক মামুন এমরান খান হত্যা মামলার আসামি। দুবাই থেকে তাকে দেশে ফেরাতে আন্তর্জাতিক পুলিশ সংস্থা ইন্টারপোলে চিঠি দিয়েছিল বাংলাদেশ পুলিশ।

আরাভ খান বলেন, ২০১৮ সালে বনানীতে আমার অফিস ছিল। আপন বিল্ডার্স নামে আমার রিয়েল এস্টেটের ব্যবসা ছিল। আমি সেদিন বাসায় ভাত খাচ্ছিলাম। আমার সহকারী খুনের বিষয়টি ফোনে জানায়। যিনি খুন হয়েছিলেন তিনি একজন পুলিশ কর্মকর্তা। সেটি একটি দুর্ঘটনা ছিল। আমার অপরাধ ছিল আমি ওই অফিসের মালিক।

তিনি আরও বলেন, আমার আমেরিকান গ্রিন কার্ড আছে। কানাডিয়ান পাসপোর্ট আছে। কই আমি তো চলে যাইনি। অনেকে আমাকে চলে যেতে বলেন। আমি খুনের সঙ্গে জড়িত না। জড়িত থাকলে পালিয়ে যেতাম। আমার অফিসে খুন হয়েছে। এ কারণে বিচার হলে আমি মাথা পেতে নেব।

এদিকে সাকিব আল হাসান দুবাইয়ে ওই স্বর্ণের দোকান উদ্বোধনে যাওয়ার আগেই পুলিশ কর্মকর্তা হত্যাকাণ্ডের সঙ্গে আরাভ খানের জড়িত থাকার খবরটি চাউর হয়েছিল। এরপরও ওই স্বর্ণের দোকানের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেন সাকিব। কেবল তাই নয়, দুবাইয়ে আরাভ খানের বাসায়ও যান তিনি। এজন্য অবশ্য সাকিবের প্রতি কৃতজ্ঞতাও জানিয়েছেন আরাভ খান।

তিনি বলেন, এতকিছুর পরেও আমার গতকালের অনুষ্ঠান ভালোভাবে সম্পন্ন হয়েছে। অনেক প্রতিকূলতার মধ্যেও সাকিব আল হাসান ভাই এসে আমার স্বর্ণের দোকান উদ্বোধন করেছেন। এ জন্য আমি সাকিব আল হাসান ভাইয়ের কাছে কৃতজ্ঞ।

এ সময় দেশের ৬৪ জেলায় মসজিদ নির্মাণের ঘোষণাও দিয়েছেন আলোচিত এই ব্যবসায়ী। আরাভ খানের ভাষ্য, তিনি শিগগির আমেরিকায় একটি শো-রুম উদ্বোধন করবেন এবং বাংলাদেশের ৬৪টি জেলায় একটি করে মসজিদ নির্মাণ করবেন।

আরও পড়ুন

×