প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের নামে সামাজিক যোগাযোগমাধ্যমে দপ্তরি কাম প্রহরী নিয়োগ, বেতন-ভাতা সংক্রান্ত প্রকাশিত গেজেট ভুয়া। মঙ্গলবার এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানিয়েছে মন্ত্রণালয়। 

এর আগে মন্ত্রণালয়ের আইন অধিশাখার নামে দপ্তরি কাম প্রহরী নিয়োগ, বেতন-ভাতা সংক্রান্ত একটি গেজেট সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। যা নজরে আসার পর মন্ত্রণালয় এই বিজ্ঞপ্তি প্রকাশ করল।

মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মাহবুবুর রহমান তুহিন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, লক্ষ্য করা যাচ্ছে, দপ্তরি কাম প্রহরী পদে ভুয়া বিজ্ঞপ্তি, নীতিমালা সংশোধন সংক্রান্ত ভুয়া প্রজ্ঞাপন ও ভুয়া গেজেট নোটিফিকেশনের মাধ্যমে কিছু অসাধু ব্যক্তি সহজ-সরল জনসাধারণকে প্রলুব্ধ করে অর্থ উপার্জনের পাঁয়তারা করছে; যা দেশের প্রচলিত আইন অনুযায়ী দণ্ডনীয় অপরাধ। প্রতারণা ও প্রতারক চক্র থেকে সাবধান থাকা এবং অপরাধমূলক কর্মকাণ্ডে না জড়ানোর জন্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে সর্বসাধারণকে অনুরোধ জানানো হয়েছে। এ ছাড়া এই কাজের সঙ্গে যুক্ত অসাধু ব্যক্তিদের সন্ধান জানা থাকলে তাদের আইনশৃঙ্খলা বাহিনীর কাছে সোপর্দ বা সে বিষয়ে তথ্য দিয়ে সহযোগিতারও অনুরোধ জানানো হয়।

বিজ্ঞপ্তিতে সর্বসাধারণকে ভবিষ্যতে দপ্তরি কাম প্রহরী পদে নীতিমালা প্রণয়ন/সংশোধনসহ প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সংক্রান্ত যে কোনো তথ্যাদি মন্ত্রণালয়ের অফিশিয়াল ওয়েবসাইট থেকে যাচাই করার জন্য অনুরোধ করা হয়েছে।