ঢাকা মঙ্গলবার, ০৫ ডিসেম্বর ২০২৩

চবি ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা

চবি ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা

চবি প্রতিনিধি

প্রকাশ: ২৪ সেপ্টেম্বর ২০২৩ | ১০:৩৪ | আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০২৩ | ১০:৩৬

বিভিন্ন বিতর্কিত কর্মকাণ্ডের জন্য চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করেছে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি। রোববার বিকেল ৩টা ৪০ মিনিটে সংগঠনটির কেন্দ্রীয় সংসদের ভেরিফায়েড ফেসবুক পেজ থেকে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে উক্ত কমিটিটি বিলুপ্তের ঘোষণা দেওয়া হয়।

ছাত্রলীগের কেন্দ্রীয় সংসদের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানের স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়- বাংলাদেশ ছাত্রলীগ, কেন্দ্রীয় নির্বাহী সংসদের জরুরি সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে, বাংলাদেশ ছাত্রলীগ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখার বর্তমান কমিটি বিলুপ্ত ঘোষণা করা হলো। 

ছাত্রলীগের কেন্দ্রীয় শাখার উপ-দপ্তর সম্পাদক সাদি মোহাম্মদ আকাশ সমকালকে বলেন, মেয়াদ উত্তীর্ণ হওয়ায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের বর্তমান কমিটি বিলুপ্ত করা হয়েছে। 

কমিটি বিলুপ্তের পেছনে চবি ছাত্রলীগের বিভিন্ন বিতর্কিত কর্মকাণ্ড জড়িত আছে কিনা এ বিষয়ে তিনি বলেন, ঘটনাগুলো খতিয়ে দেখা হচ্ছে। সব দিক বিবেচনা করে পরবর্তী কমিটি ঘোষণা করা হবে।

এ বিষয়ে জানতে চাইলে ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন বলেন, বিশ্ববিদ্যালয়ের একাডেমিক পরিবেশ অক্ষুন্ন রাখা ও শিক্ষার পরিবেশ নিশ্চিত করা ইতিবাচক ছাত্ররাজনীতির দায়িত্ব। সাম্প্রতিককালে যে ঘটনাগুলো ঘটেছে সেগুলো অনাকাঙ্ক্ষিত এবং আমাদের দলীয় শৃঙ্খলা ও আদর্শের পরিপন্থী। একটি ইতিবাচক ছাত্র রাজনীতি আমাদের প্রত্যাশা। সেটির ব্যত্যয় হওয়ায় আমরা এই ব্যবস্থা নিয়েছি।

প্রসঙ্গত, ২০১৯ সালের ১৪ জুলাই শাখা ছাত্রলীগের দুই সদস্যের কমিটি গঠন করে কেন্দ্রীয় ছাত্রলীগ। কমিটিতে পরিসংখ্যান বিভাগের ২০০৬-০৭ শিক্ষাবর্ষের রেজাউল হক রুবেলকে সভাপতি ও মার্কেটিং বিভাগের ২০১০-১১ শিক্ষাবর্ষের ইকবাল হোসেন টিপুকে সাধারণ সম্পাদক করা হয়। পরে ২০২২ সালের জুলাই মাসের ৩১ তারিখ ৪২৫ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় ছাত্রলীগ।

আরও পড়ুন