ঢাকা রবিবার, ১৯ মে ২০২৪

বৃষ্টি বাড়তে পারে, কমতে পারে তাপমাত্রা

বৃষ্টি বাড়তে পারে, কমতে পারে তাপমাত্রা

শনিবার সকাল থেকে ঢাকায় বৃষ্টি ঝরেছে। ছবি: সমকাল

সমকাল প্রতিবেদক

প্রকাশ: ১১ মে ২০২৪ | ০৮:৫৭

রাজধানী ঢাকায় আজ শনিবার সকাল থেকে বৃষ্টি ঝরেছে। বৃষ্টির সঙ্গে ঝোড়ো বাতাস বইছে। মেঘাচ্ছন্ন আকাশের কারণে আলো কম। সকাল আটটায়ও তাই রাস্তায় গাড়ি চলেছে হেডলাইট জ্বেলে। 

আবহাওয়া অধিদপ্তর বলছে, ঢাকাসহ দেশের ছয় বিভাগের অনেক স্থানে আজ বৃষ্টি হতে পারে। আজ বৃষ্টি আগের দিনের চেয়ে বাড়তে পারে। তাপমাত্রা আরও খানিকটা কমতে পারে। 

শুক্রবার আবহাওয়া অধিদপ্তরের দেওয়া পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রংপুর ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে।

এপ্রিল মাসজুড়ে দেশের বিভিন্ন স্থানে মৃদু থেকে অতি তীব্র তাপপ্রবাহ বয়ে গেছে। চলতি মে মাসের ৬ তারিখ পর্যন্ত তাপপ্রবাহ ছিল। তবে মাসের দ্বিতীয় দিন থেকে বৃষ্টি শুরু হলে তাপপ্রবাহের এলাকা কমতে থাকে। তিন দিন হলো দেশের কোথাও আর তাপপ্রবাহ নেই।

আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, এমন বৃষ্টি ও সহনীয় তাপমাত্রা আগামী সোমবার পর্যন্ত থাকতে পারে। এরপর তাপমাত্রা আবার খানিকটা বাড়তে পারে। 

আরও পড়ুন

×