ঢাকা সোমবার, ২০ মে ২০২৪

সাঈদ খোকন বললেন

সিটি টোলের নামে চাঁদাবাজিতে উন্নয়ন মলিন

সিটি টোলের নামে চাঁদাবাজিতে উন্নয়ন মলিন

অনুষ্ঠানে বক্তব্য দিচ্ছেন মোহাম্মদ সাঈদ খোকন। ছবি: সমকাল

সমকাল প্রতিবেদক

প্রকাশ: ১২ মে ২০২৪ | ২২:৪০

ঢাকা শহরে সিটি টোলের নামে চাঁদাবাজি প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন-অগ্রযাত্রাকে মলিন করে দিচ্ছে বলে মন্তব্য করেছেন ঢাকা-৬ আসনের সংসদ সদস্য ও আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য মোহাম্মদ সাঈদ খোকন। 

তিনি বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশের প্রতিটি ক্ষেত্রে আমরা উন্নতি করার চেষ্টা করছি। এই উন্নয়ন, পরিশ্রম ও বদলে যাওয়া দেশ কিছু আচরণের কারণে প্রশ্নবিদ্ধ হচ্ছে। 

রোববার পুরান ঢাকার নর্থ সাউথ রোডের সুরিটোলা সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয় মাঠে ৩ হাজার পরিবারকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের খাদ্যসামগ্রী বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় এই খাদ্যসামগ্রী ঢাকা-৬ আসনের জন্য বরাদ্দ দিয়েছে।

ঢাকা দক্ষিণ সিটির সাবেক মেয়র সাঈদ খোকন বলেন, এখন পুরান ঢাকার রাস্তায় মোড়ে মোড়ে সিটি টোলের নামে চাঁদাবাজি চলছে। হাতে লাঠি আর মুখে বাঁশি বাজিয়ে রিকশা, ভ্যান, ট্রাক ও বাস থামিয়ে টাকা নেওয়া হচ্ছে। এই চাঁদাবাজিতে জনগণ আতঙ্কিত। এই কাজ নেত্রীর উন্নয়ন-অগ্রযাত্রাকে মলিন করে দিচ্ছে। তিনি সিটি টোলের নামে চাঁদাবাজির বিষয়টি সম্প্রতি সংসদীয় স্থায়ী কমিটিতে উপস্থাপন করেছেন বলে জানান।  

সব ধরনের অরাজকতা ও চাঁদাবাজি অনতিবিলম্বে বন্ধ করার আহ্বান জানিয়ে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের উদ্দেশে সাঈদ খোকন বলেন, আমরা শেখ হাসিনার কর্মীরা জনগণের পাশে আছি, পাশে থাকব। পুলিশ-জনগণ হাতে হাত রেখে, কাঁধে কাঁধ মিলিয়ে শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের কাজ করে যাব। 

আরও পড়ুন

×