ঢাকা শুক্রবার, ২৪ মে ২০২৪

ঢাকার ২৬ হোটেল–রেস্তোরাঁয় বিশেষ মূল্যছাড় পাবে পুলিশ

ঢাকার ২৬ হোটেল–রেস্তোরাঁয় বিশেষ মূল্যছাড় পাবে পুলিশ

.

সমকাল প্রতিবেদক

প্রকাশ: ১৪ মে ২০২৪ | ০৩:১৯ | আপডেট: ১৪ মে ২০২৪ | ১০:৩৪

ঢাকার ২৬টি হোটেল ও রেস্তোরাঁয় বিশেষ মূল্যছাড় পাবেন পুলিশ সদস্যরা। এর মধ্যে ১২টি হোটেল ও রেস্তোরাঁ এবং ১৪টি রেস্তোরাঁ রয়েছে। হোটেলে কমপক্ষে ৫০ শতাংশ ছাড়ে অবস্থান এবং রেস্তোরাঁয় ২০ শতাংশ ছাড়ে খেতে পারবেন তারা। সম্প্রতি ওইসব প্রতিষ্ঠানের সঙ্গে ট্যুরিস্ট পুলিশের এক চুক্তির ফলে বাহিনীর সদস্যরা এ সুবিধা পাবেন। 

সংশ্লিষ্ট সূত্র জানায়, ট্যুরিস্ট পুলিশের ঢাকা অঞ্চলের পুলিশ সুপার নাইমুল হক গত ২৬ এপ্রিল এ সংক্রান্ত একটি চিঠি সদর দপ্তরে পাঠিয়েছেন। চিঠিতে বলা হয়েছে, পুলিশ সদস্যদের জন্য বিভিন্ন হোটেল-রিসোর্ট, রেস্তোরাঁ ও ট্যুর অপারেটরদের কাছ থেকে মূল্যছাড়ের প্রস্তাব পাওয়া গেছে। চিঠিতে হোটেল ও রেস্তোরাঁগুলোর তালিকা দেওয়া হয়েছে। পুলিশ সদস্যরা সরকারি প্রয়োজনে এবং দায়িত্ব পালনের জন্য এলে সেখানে সুবিধা পাবেন। এক্ষেত্রে অবশ্যই তাদের পরিচয়পত্র দেখাতে হবে।

ট্যুরিস্ট পুলিশের ঢাকা অঞ্চলের পুলিশ সুপার নাইমুল হক জানান, হোটেল-রেস্তোরাঁ কর্তৃপক্ষ বিভিন্ন গ্রুপকে এ ধরনের প্রস্তাব দিয়ে থাকে। পুলিশ সদস্যদের জন্যও হোটেল-রেস্তোরাঁ কর্তৃপক্ষ এই প্রস্তাব করেছে। এ ধরনের চুক্তি কক্সবাজার, সিলেটসহ বিভিন্ন অঞ্চলের হোটেল ও রেস্তোরাঁর সঙ্গে পুলিশের রয়েছে। ঢাকা অঞ্চলে কিছুদিন হলো শুরু হয়েছে। দেশের বিভিন্ন অঞ্চল থেকে নানা প্রয়োজনে পুলিশ সদস্যদের ঢাকায় এসে থাকতে হয়। এক্ষেত্রে তাদের প্রাপ্য সরকারি ভাতা খুবই কম। তাই হোটেল ও রেস্তোরাঁর সঙ্গে চুক্তি থাকলে তারা কিছুটা সুবিধা পাবেন।

আরও পড়ুন

×