ঢাকা রবিবার, ১৯ মে ২০২৪

সেলিম প্রধানের প্রার্থিতা বাতিলের আদেশ বহাল

১০ হাজার টাকা জরিমানা

সেলিম প্রধানের প্রার্থিতা বাতিলের আদেশ বহাল

ফাইল ছবি

সমকাল প্রতিবেদক 

প্রকাশ: ১৬ মে ২০২৪ | ১৩:০০ | আপডেট: ১৬ মে ২০২৪ | ১৪:২২

আদালতের সময় নষ্ট করায় নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী ক্যাসিনোকাণ্ডে আলোচিত সাজাপ্রাপ্ত সেলিম প্রধানকে ১০ হাজার টাকা জরিমানা করেছেন আপিল বিভাগ। একইসঙ্গে রূপগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে তার প্রার্থিতা বাতিলের আদেশ বহাল রাখা হয়েছে।

প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বে ৮ সদস্যের আপিল বেঞ্চ বৃহস্পতিবার এ আদেশ দেন।

আদালতে সেলিম প্রধানের পক্ষে ছিলেন অ্যাডভোকেট এ কে এম নুরুল আলম। ইসির পক্ষে শুনানি করেন ব্যারিস্টার খান মোহাম্মদ শামীম আজিজ, ব্যারিস্টার আশফাকুর রহমান। এ ছাড়া অপর প্রার্থীর পক্ষে ছিলেন অ্যাডভোকেট খুরশীদ আলম খান।

এদিন শুনানির শুরুতে সেলিম প্রধানের আইনজীবী তার আবেদনটি নন-প্রসিকিউশনের (মামলা না চালানো) জন্য আদালতের কাছে আর্জি জানান। তখন আপিল বিভাগ বলেন, আপনাদের জরুরি কথা বিবেচনা করে আবেদনটি আপিল বিভাগের লিস্টে আনা হয়েছে। এখন বলছেন নন-প্রসিকিউশন করবেন। সবকিছুর একটা সীমা থাকা দরকার। এরপর আদালতের সময় নষ্ট করায় সেলিম প্রধানকে ১০ হাজার টাকা টোকেন জরিমানা করা হয়।

এর আগে গত ৬ মে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী সাজাপ্রাপ্ত সেলিম প্রধানের প্রার্থিতা এবং প্রতীক বরাদ্দে হাইকোর্টের আদেশ ৮ সপ্তাহের জন্য করেন চেম্বার আদালত। এর ফলে তিনি নির্বাচনে অংশ নিতে পারবেন না বলে জানান আইনজীবী।

আরও পড়ুন

×