ঢাকা মঙ্গলবার, ২১ মে ২০২৪

সম্মাননা পেলেন আবুল হায়াত ও মান্নান হীরা

সৈয়দ বদরুদ্দীন স্মরণে শুরু নাট্যোৎসব

সম্মাননা পেলেন আবুল হায়াত ও মান্নান হীরা

আবুল হায়াত ও মান্নান হীরা

সমকাল প্রতিবেদক

প্রকাশ: ১৬ মে ২০২৪ | ২৩:০০

নাট্যজন সৈয়দ বদরুদ্দীন হোসাইন সম্মাননা পেয়েছেন আবুল হায়াত ও মান্নান হীরা (মরণোত্তর)। বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর শিল্পকলা একাডেমিতে সৈয়দ বদরুদ্দীন হোসাইনের ১০১তম জন্মদিন উপলক্ষে এক অনুষ্ঠানে তাদের এ সম্মাননা দেওয়া হয়।

এর আগে সৈয়দ বদরুদ্দীনের জন্মদিন উপলক্ষে একাডেমির জাতীয় নাট্যশালার মূল মিলনায়তনে প্রদীপ প্রজ্বালনের মাধ্যমে চার দিনের নাট্যোৎসব উদ্বোধন করেন সংস্কৃতি প্রতিমন্ত্রী নাহিদ ইজাহার খান। এ উৎসবের আয়োজক পদাতিক নাট্য সংসদ।

পরে পদাতিক নাট্য সংসদের সভাপতি সৈয়দ তাসনিন হোসাইন তানুর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন নাট্যাভিনেতা ও নির্দেশক ম. হামিদ, মামুনুর রশীদ, শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী প্রমুখ।

আয়োজকরা জানান, উৎসব চলবে আগামী রোববার পর্যন্ত। এতে পদাতিক নাট্য সংসদসহ আটটি দল অংশ নিচ্ছে। প্রথম দিনে মঞ্চায়ন হয় নাগরিক নাট্য সম্প্রদায়ের ‘অন্তরে বাহিরে চিত্রাঙ্গদা’, থিয়েটার আর্ট ইউনিটের ‘মাধব মালঞ্চী’ ও কলকাতার সন্তোষপুর অনুচিন্তনের নাটক ‘শীতলার পালা’। 

শুক্রবার মঞ্চায়ন হবে কলকাতার সন্তোষপুর অনুচিন্তনের ‘মিসক্যারেজ’, থিয়েটারের নাটক ‘পোহালে শর্বরী’ এবং খোকন বয়াতি ও তাঁর দলের পালা ‘কমলা সুন্দরী’।

আরও পড়ুন

×