ঢাকা শনিবার, ২৫ মে ২০২৪

করোনার ভ্যাকসিন এলে আর মাস্ক পরতে হবে না: স্বাস্থ্যমন্ত্রী

করোনার ভ্যাকসিন এলে আর মাস্ক পরতে হবে না: স্বাস্থ্যমন্ত্রী

শুক্রবার দুপুরে পার তিল্লি জামে মসজিদে তিল্লি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আব্দুস সালামের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত দোয়া মাহফিলে বক্তব্য দেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক -সমকাল

সাটুরিয়া (মানিকগঞ্জ) প্রতিনিধি

প্রকাশ: ২৮ আগস্ট ২০২০ | ১১:১৭

মানিকগঞ্জের সাটুরিয়ায় স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, করোনাভাইরাসের ভ্যাকসিন এলে আমরা দ্রুত পাব। এরই মধ্যে চীনের একটি ভ্যাকসিন পরীক্ষার জন্য অনুমতি দেওয়া হয়েছে। ওই ভ্যাকসিনে ভালো ফল পাওয়া গেলে সামনের দিনগুলোতে আর মাস্ক পরতে হবে না। তবে ভ্যাকসিন না আসা পর্যন্ত সবাইকে মাস্ক পরার ও গণজামায়েত এড়িয়ে চলার আহ্বান জানান তিনি।

শুক্রবার উপজেলার তিল্লি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আব্দুস সালামের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন। দুপুরে পার তিল্লি জামে মসজিদ প্রাঙ্গণে এর আয়োজন করা হয়।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমরা করোনায় আর একটি মৃত্যুও চাই না। বাংলাদেশে এখনও করোনায় মৃত্যুর সংখ্যা কম। যেখানে ভারতে ৭০ হাজার, যুক্তরাষ্ট্রে দুই লাখ মানুষ মারা গেছে। বাংলাদেশে ১৬ কোটি মানুষের মধ্যে চার হাজার মানুষ মারা গেছে। প্রায় দুই লাখ করোনা আক্রান্ত মানুষ সুস্থ হয়েছেন। স্বাস্থ্য বিভাগ করোনা আক্রান্তদের ভালো মানের সেবা দেওয়ায় মৃত্যুর হার কম। তবে মানুষ একটু সচেতন থাকলে করোনা থেকে মুক্ত থাকবে বলে তিনি মনে করেন।

সদ্য প্রায়াত চেয়ারম্যান আব্দুস সালামের ছেলে বর্তমান তিল্লি ইউপি চেয়ারম্যান মুরছালিন বাবুর সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য দেন সাটুরিয়া উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট আব্দুল মজিদ ফটো, গড়পাড়া ইউপি চেয়ারম্যান আফছার উদ্দিন সরকার। এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ভাস্কর সাহা, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক সুলতানুল আজম খান আপেল, সাটুরিয়ার ইউএনও আশরাফুল আলম, সাটুরিয়া থানার ওসি মতিয়ার রহমান মিঞা। এ ছাড়া জেলা ও উপজেলা আওয়ামী লীগের নেতারা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন

×